×

সারাদেশ

জোয়ারের পানিতে বরগুনার নিম্নাঞ্চল প্লাবিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ আগস্ট ২০২০, ০৩:৩৭ পিএম

জোয়ারের পানিতে বরগুনার নিম্নাঞ্চল প্লাবিত

বরগুনার নিম্নাঞ্চল প্লাবিত

অবিরাম বৃষ্টি ও জোয়ারের পানিতে বরগুনা শহর, আমতলী, বেতাগী ও পাথরঘাটার পৌর শহরের রাস্তাঘাট সহ জেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। জেলার চারটি নদীতে জোয়ারের পানি বিপদ সীমার অনেক উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

জোয়ারের পানিতে বরগুনার বুড়ীশ্বর (পায়রা) ও বিষখালী নদীর দুটি ফেরির গ্যাংওয়ে তলিয়ে থাকায় ফেরি চলাচল বন্ধ হয়ে আছে। এর ফলে বেশি দুর্ভোগের মধ্যে রয়েছে বেড়িবাঁধের বাইরে নিম্নাঞ্চলে বসবাসকারী হাজার হাজার বাসিন্দা। প্লাবিত হয়ে ভেসে গেছে মাছ।

বরগুনা সদর উপজেলার গুলিশাখালী, ডেমা, বাওয়ালকর, মাঝেরচর, ডালভাঙা, মোল্লার হোড়া, মাণিকখালী, বালিয়াতলী, নিশানবাড়িয়া, নলটোনা, বেতাগীর ঝোপখালী, কেওয়াবুনিয়া, কালিকাবাড়ী, বামনার, রামনা, অযোধ্য, পাথরঘাটার, রুহিতা, পদ্মা, বাদুরতলা, চরদোয়ানী, কুপধন, কাকচিড়া, তালতলীর, জোয়ালভাঙ্গা, তেতুলবাড়ীয়া ছাড়াও আমতলীতে উপজেলার বেশ কয়েকটি গ্রাম ও নিম্নাঞ্চল জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে।

অন্যদিকে অবিরাম বৃষ্টিতে পানিবন্দি হয়ে পড়েছে শতশত পরিবার। নাকাল হয়েছে জনজীবন। পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো কাউছার আলম জানাান, নতুন করে কোন বেড়িবাঁধ ভাঙার খবর পাওয়া যায়নি, আগে ভেঙে যাওয়া বেড়িবাঁধ দিয়ে জোয়ারের পানি প্লাবিত হয়ে বসতবাড়ী ও নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App