×

খেলা

ক্রাউলির সেঞ্চুরিতে দিশেহারা পাকিস্তান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ আগস্ট ২০২০, ১০:৩৭ পিএম

ক্রাউলির সেঞ্চুরিতে দিশেহারা পাকিস্তান

জ্যাক ক্রাউলি ও জস বাটলারে এ হাসিই বলে দিচ্ছে পাকিস্তানের বোলারদের শাসন করতে মোটেও কষ্ট হচ্ছে না তাদের। ক্রাউলি ১২৫ এবং বাটলার ৪৪ রানে অপরাজিত রয়েছেন। ছবি: ইন্টারনেট

পাকিস্তানের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে উড়ন্ত সূচনা করেছে স্বাগতিক ইংল্যান্ড। সিরিজ জয়ের লক্ষ্যে খেলতে নামা ইংল্যান্ড টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। তবে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খেলেও ঘুরে দাঁড়াতে বেশি সময় নেয়নি স্বাগতিকরা।

মাত্র ১২ রানের মাথায় ওপেনার ররি বার্নসকে হারায় ইংল্যান্ড। বার্নস ১৩ বল খেলে মাত্র ৬ রান করে পেসার শাহিন আফ্রিদির বলে ক্যাচ আউট হয়ে সাজঘরে ফিরে যান। তবে ওয়ান ডাউনে খেলতে নামা জ্যাক ক্রাউলি আরেক ওপেনার ডম সিবলিকে নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন। এতে তারা কিছুটা সফলও হন। তারা দুজন মিলে ৬১ রানের পার্টনারশিপ গড়েন।

দলের ৭৩ রানের মাথায় ওপেনার ডম সিবলি স্পিনার ইয়াসির শাহর বলে এলবিডবি আউট হয়ে সাজঘরে ফিরে যান। আর এতে করে ভাঙে তাদের ৬১ রানের পার্টনারশিপ। এরপর ব্যাট করতে নামেন অধিনায়ক জো রুট। তিনিও দেখেশুনে খেলার চেষ্টা করেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ২৩২ রান করে ইংল্যান্ড। ওই সময় ইংল্যান্ডের হয়ে একপ্রান্তে ব্যাট করছেন জ্যাক ক্রাউলি। অন্যপ্রান্তে জস বাটলার। ক্রাউলি ২১১ বল খেলে ১২৫ রান করে অপরাজিত আছেন। অন্যদিকে বাটলার ৭৫ বলে ৪৪ রান করে অপরাজিত রয়েছেন।

জ্যাক ক্রাউলি ৮০ বল খেলে নিজের হাফসেঞ্চুরি তুলে নেন। এটি ছিল তার টেস্ট ক্যারিয়ারে চতুর্থ হাফসেঞ্চুরি। আর টানা দ্বিতীয় হাফসেঞ্চুরি। বেন স্টোকসের জায়গায় এই সিরিজে সুযোগ পাওয়া ক্রাউলি দ্বিতীয় টেস্টেও হাফসেঞ্চুরি তুলে নিয়েছিলেন। শুক্রবার (২১ আগস্ট) পাকিস্তানের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম টেষ্ট সেঞ্চুরি তুলে নেন ক্রাউলি। প্রথম দিনেই বড় সংগ্রহের পথে এগোচ্ছে স্বাগতিকরা। পাকিস্তানের সম্মান বাঁচানোর এ টেষ্টে ইংল্যান্ড জয় পেলে তো কথা নেই। আর ড্র হলে ১-০ ব্যবধানে ১০ বছর পর সিরিজ জিতবে বাটলার- ক্রাউলিরা।

পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টে ইংল্যান্ড যে দল নিয়ে খেলতে নেমেছিল তৃতীয় টেস্টে সেখান থেকে একটি পরিবর্তন আনে তারা। এই ম্যাচটিতে বাদ পড়েন পেসার স্যাম কুরান। আর দলে আসেন জোফরা আরচার।

অন্যদিকে পাকিস্তান দলে কোনো পরিবর্তন আনেনি। বৃষ্টি বিঘ্নিত দ্বিতীয় টেস্টে যে দল নিয়ে তারা খেলতে নেমেছিল শেষ ম্যাচেও ঠিক একই দল নিয়ে খেলতে নামে তারা। ইংল্যান্ডের যে ৪টি উইকেটের পতন ঘটেছে তার ২টি তুলে নিয়েছেন ইয়াসির শাহ। অবশিষ্ট ২ উইকেট ভাগ করে নিয়েছেন নাঈম শাহ এবং শাহীন আফ্রিদি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App