×

খেলা

কোহলির পক্ষে সাফাই গাইলেন চুরিওয়ালা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ আগস্ট ২০২০, ০৭:৩৯ পিএম

কোহলির পক্ষে সাফাই গাইলেন চুরিওয়ালা

বিরাট কোহলি

আইপিএলের সর্বকালের সর্বোচ্চ রান সংগ্রাহক হলেন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি। তিনি এ পর্যন্ত ৫ হাজার ৪১২ রান করেছেন। তবে ব্যাটসম্যান হিসেবে বিরাট কোহলি যতটা না সফল ঠিক ততটাই অসফল অধিনায়ক হিসেবে। তিনি ব্যাঙ্গালুরুকে ৭ আসরে নেতৃত্ব দিয়ে মাত্র ১ আসরে ফাইনালে তুলতে পেরেছেন। কিন্তু শিরোপা জিততে পারেননি একটিও।

তাই আইপিএলের নতুন মৌসুম এলেই বিরাট কোহলির অধিনায়ক থাকা নিয়ে প্রশ্ন ওঠে। এবারো ব্যতিক্রম হয়নি। ক্রিকেটবিষয়ক এক অনুষ্ঠানে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মালিক সঞ্জিব চুরিওয়ালাকে প্রশ্ন করা হয়েছিল বিরাট কোহলিকে তার দল এবারো অধিনায়ক হিসেবে রাখবে কিনা। এমন প্রশ্নের জবাবে চুরিওয়ালা জানিয়েছেন, আইপিএলে বিরাট কোহলির হাতে দলের অধিনায়কত্বের দায়িত্ব দিতে পেরে তারা গর্বিত। ফলাফল যাই হোক না কেন এতে তাদের সমস্যা নেই। ফলে এবারো কোহলিকেই অধিনায়ক হিসেবে রাখবেন তারা।

এ ব্যাপারে চুরিওয়ালা বলেন, ‘বিরাট হচ্ছে ভারতের অধিনায়ক এবং তার সবার চেয়ে বেশি ভক্ত রয়েছে। আমরা বিরাটকে ভালোবাসি আর ভালোবাসি বিরাটকে অধিনায়কের দায়িত্ব দেয়ার ব্যাপারটিকে।’

বিরাট কোহলি ৭ বছরে ব্যাঙ্গালুরুকে ১১০টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। এই ১১০টি ম্যাচের মধ্যে তার দল জয় তুলে নিতে পেরেছে ৪৯টিতে। মানে সবমিলিয়ে তার অধীনে মাত্র ৪০ ভাগ ম্যাচে জয় পেয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। তবে জয় পরাজয়ের হিসাব নিয়ে ভাবতে চান না চুরিওয়ালা। তার মতে জয় পরাজয় খেলার অংশ। বিরাট ব্যক্তিগতভাবে যে অর্জনগুলো করেছে সেগুলোই কম কিসে।

এ ব্যাপারে চুরিওয়ালা বলেন, ‘দেখুন খেলা মানেই আপনি একবার জয় পাবেন। আরেকবার হারবেন। আর তাই তার ব্যক্তিগত অর্জনকে ভুলে গেলে চলবে না। ব্যাঙ্গালুরু একজন সমর্থক হিসেবে, একজন মালিক হিসেবে, বিরাট কোহলিকে অধিনায়কের দায়িত্ব দিতে পেরে আমরা গর্বিত। ভবিষ্যতেও তার ওপরই বিশ্বাস রাখতে চাই আমরা।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App