তৃতীয় ধাপে করোনা পরীক্ষায় উত্তীর্ণ যুবারা

আগের সংবাদ

ক্রাউলির সেঞ্চুরিতে দিশেহারা পাকিস্তান

পরের সংবাদ

সৈকতে জোয়ারের তাণ্ডবে বেরিয়ে এল আরটিকুলেটেড পাইপ

প্রকাশিত: আগস্ট ২১, ২০২০ , ১০:১২ অপরাহ্ণ আপডেট: আগস্ট ২১, ২০২০ , ১০:২৫ অপরাহ্ণ

পর্যটন কেন্দ্র কুয়াকাটা সৈকতের বালুর নিচ থেকে বেরিয়ে এসেছে দেশের দ্বিতীয় সাবমেরিন ল্যান্ডিং স্টেশনের হাই ভোল্টেজ ডিসি পাওয়ার ক্যাবল সংযুক্ত আরটিকুলেটেড পাইপ। অস্বাভাবিক জোয়ারের ঢেউ এবং স্রোতের সঙ্গে বেরিয়ে আসা আরটিকুলেটেড পাইপের মধ্যে সংযুক্ত ক্যাবলে ক্ষতি হলে ইন্টারনেট সার্ভিস বিছিন্ন হয়ে যেতো। বৃহস্পতিবার বিকালে সৈকতের জিরো পয়েন্টের সংলগ্ন এ আরটিকুলেটেড পাইপ বের হয়ে আসছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

জানা গেছে, ২৫ হাজার কিলোমিটার দীর্ঘ ক্যাবল লাইন সমুদ্র থেকে এসে কুয়াকাটা সৈকতের জিরো পয়েন্ট হয়ে সাড়ে ছয় কিলোমিটার দূরে পটুয়াখালীর কলাপাড়া উপজেলার লতাচাপলী ইউনিয়নের মাইটভাঙ্গা গ্রামে স্থাপিত দেশের দ্বিতীয় সাব মেরিন ল্যান্ডিং স্টেশনে সংযোগ স্থপন করা হয়।

বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেডের (বিসিপিসিএল) উপ-মহাব্যবস্থাপক তরিকুল ইসলাম জানান, এটি একটি প্রাকৃতিক দুর্ঘটনা। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে পর্যবেক্ষণ করেছি। বিষয়টি উর্ধ্বতনদের জানানো হয়েছে। বর্তমানে (২৪ ঘণ্টা) সার্বক্ষণিক নজরদারির জন্য সিকিউরিটি গার্ড নিযুক্ত করা হয়েছে। কুয়াকাটা পর্যটন পুলিশকে এ কাজে সম্পৃক্ত করা হয়েছে। আবহাওয়া অনুকূলে হলে সংস্কার কাজ শুরু করা হবে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়