×

জাতীয়

বিএনপি নেতা মিন্টুর ছেলেকে দুদকে তলব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ আগস্ট ২০২০, ০৭:১৯ পিএম

বিএনপি নেতা মিন্টুর ছেলেকে দুদকে তলব

তাফসীর মো. আউয়াল/ফাইল ছবি।

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুর ছেলে তাফসির মো. আউয়ালকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার (২০ আগস্ট) সংস্থাটির পরিচালক সৈয়দ ইকবাল হোসেন সই করা নোটিশে তাকে আগামী ৩১ আগস্ট দুদকে হাজির হতে বলা হয়েছে।

দুদকের এই তলবি নোটিশে বলা হয়েছে, মাল্টিমোড লিমিটেডের মালিক তাফসির মো. আউয়ালের বিরুদ্ধে নিউইয়র্ক ও লন্ডনে একাধিক ব্যাংক হিসাবে খুলে কোটি টাকা লেনদেনসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগ কমিশনের কাছে থাকার ভিত্তিতে তার সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে তার বক্তব্য নেওয়া ও শোনা প্রয়োজন।

দুর্নীতি দমন কমিশন (দুদক) নোটিশে তাকে আগামী ৩১ আগস্ট নির্ধারিত সময়ে দুদক কার্যালয়ে উপস্থিত হওয়ার অনুরোধ করা হয়েছে। পাশাপাশি নির্ধারিত সময়ে হাজির হয়ে বক্তব্য দিতে ব্যর্থ হলে বর্ণিত অভিযোগ সংক্রান্ত বিষয়ে তার কোনো বক্তব্য নেই মর্মে গণ্য করা হবে বলেও উল্লেখ করা হয় নোটিশে।

একই অভিযোগে অনুসন্ধান কর্মকর্তা দুদক পরচিালক সৈয়দ ইকবাল হোসেন সংশ্লিষ্ট রেকর্ডপত্র চেয়ে বাংলাদেশ ব্যাংকের বিআইএফআইউতে চিঠি দিয়েছেন। এসব চিঠিতে তিনি আব্দুল আউয়াল মিন্টু ও তার সন্তানদের নামে বিদেশি কোম্পানি এনএফএম এনার্জির নামে যুক্তরাজ্যের বারক্লেস ব্যাংক লন্ডন শাখা, যুক্তরাষ্ট্রের জেপি মর্গান চেজ ব্যাংকের নিউইয়র্ক শাখা ও পিএনসি ব্যাংকের পিটাসবার্গ শাখার কয়েকটি ব্যাংক হিসাবের তথ্যাদি চেয়েছেন।

এছাড়া থাইল্যান্ডের একটি বিলাসবহুল অ্যাপার্টমেন্ট কার নামে নিবন্ধিত, কত টাকায় ক্রয়, কিভাবে অর্থ পেমেন্ট হয়েছে এবং বারমুডায় নিবন্ধিত এনএফএম এনার্জি লিমিটেড’ নামে একটি প্রতিষ্ঠান সংক্রান্ত তথ্য চাওয়ার কথা জানা যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App