×

খেলা

প্রস্তুতি ম্যাচ দেখেই স্কোয়াড ঘোষণা করবে বিসিবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ আগস্ট ২০২০, ০৭:৩১ পিএম

প্রস্তুতি ম্যাচ দেখেই স্কোয়াড ঘোষণা করবে বিসিবি

ফাইল ছবি।

বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, শ্রীলঙ্কায় অনুশীলন এবং একাধিক প্রস্তুতি ম্যাচ হবে। এরপরই চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবে বিসিবি। সে জন্য শ্রীলঙ্কায় প্রস্তুতি ম্যাচ দেখেই চূড়ান্ত দল ঘোষণা করবেন নির্বাচকরা। আর দল নির্বাচনের ক্ষেত্রে প্রাধান্য দেওয়া হবে অভিজ্ঞতাকে।

বৃহস্পতিবার (২০ আগস্ট) মিরপুরে সাংবাদিকদের একথা জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। তিনি বলেন, আগামী অক্টোবর-নভেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ সামনে রেখে ২৫ সেপ্টম্বর বা এর এক দুইদিন আগে/পরে শ্রীলঙ্কায় চলে যাবে টাইগাররা। মূলত শ্রীলঙ্কাতেই সিরিজের প্রস্তুতি সারার পরিকল্পনা বিসিবির। এজন্য ২০-২২ জনের একটি প্রাথমিক দল নিয়ে শ্রীলঙ্কায় যাবে দল। সেই সাথে যাবে এইচপি দলও।

মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, জিম্বাবুয়ে সিরিজে আমরা শেষবারের মতো টেস্ট খেলেছিলাম। এখানে অনেকদিন ধরে আমাদের খেলা নেই। অনুশীলনের মধ্যেও নেই, তারপরও অভিজ্ঞতাটাকে আমরা অনেক গুরুত্ব দিচ্ছি। শ্রীলঙ্কায় আমাদের অনেকগুলো প্রস্তুতি ম্যাচ আছে। ওইখানেই আমরা মূল স্কোয়াডটা ঘোষণা করব। একটা প্রাথমিক দল নিয়ে সেখানে যাব।

তিনি আরো বলেন, শ্রীলঙ্কায় ট্রেনিং সেশনটা অনেক গুরুত্বপূর্ণ। এই পাঁচ মাস সবার জন্যই একটা লম্বা বিরতি ছিল। এই বিরতির মধ্যে কে কতটুকু তাড়াতাড়ি সেরে উঠে, মানসিক দিক দিয়ে নিজেকে আন্তর্জাতিক পর্যায়ের জন্য প্রস্তুত করতে পারছে এগুলো সব দেখা হবে। এখান থেকে ২০-২২ জন নিয়ে যাচ্ছি। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে পুরো স্কোয়াডটা প্রস্তুত করব। এরপর সেখানে গিয়ে মূল স্কোয়াড দেব। আগামী ২৪ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট খেলতে নামবে বাংলাদেশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App