×

জাতীয়

৭দিন সময় পেলো স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ আগস্ট ২০২০, ০৬:২৪ পিএম

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার সময় আরও সাত দিন বাড়ানোর আবেদন করা হয়েছে। বৃহস্পতিবার (২০ আগস্ট) বিকালে তদন্ত কমিটিকে সময় বাড়িয়ে দেয়ার বিষয়টি ঢাকা টাইমসকে নিশ্চিত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু।

তিনি জানান, সিনহা হত্যা মামলায় তদন্ত কমিটিকে আরও সাত দিন সময় দিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রণালয়। আগামী ৩১ আগস্ট তারিখ পর্যন্ত তাদেরকে প্রতিবেদন জমা দেয়ার জন্য সময় দেওয়া হয়। এর আগে আজ সকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তদন্ত কমিটির প্রধান মোহাম্মদ মিজানুর রহমান সময় বাড়িয়ে দেওয়ার জন্য আবেদন করেন।

এদিকে আজ দুপুরে সিনহা হত্যায় বোনের দায়ের করা মামলায় চার পুলিশ সদস্যসহ সাতজনকে সাত দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে। দুপুরে তাদের আদালতে সোপর্দ করা হলে বিচারক কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে পাঠানো সাত আসামি হলেন- কনস্টেবল সাফানুর করিম, কামাল হোসেন, আব্দুল্লাহ আল-মামুন ও এএসআই লিটন মিয়া। অন্য তিনজন পুলিশের দায়ের করা মামলার সাক্ষী টেকনাফের বাহারছড়ার মারিশবনিয়া এলাকার মো. নুরুল আমিন, মো. নেজামুদ্দিন ও মোহাম্মদ আয়াছ। গত ১২ আগস্ট আদালত চার পুলিশ সদস্যসহ এই সাত আসামির প্রত্যকের সাত দিন করে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছিল।

অন্যদিকে মেজর (অব.) সিনহা হত্যা মামলার আসামি টেকনাফ থানার বরখাস্তকৃত ওসি প্রদীপ কুমার দাশ, বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের বরখাস্তকৃত ইনচার্জ লিয়াকত আলী ও এসআই নন্দ দুলাল রক্ষিতের তৃতীয় দিনের মতো রিমান্ড চলছে।

গত ৩১ জুলাই রাতে টেকনাফের মারিশবনিয়া পাহাড়ে ভিডিওচিত্র ধারণ করে মেরিন ড্রাইভ দিয়ে কক্সবাজারের হিমছড়ি এলাকার নীলিমা রিসোর্টে ফেরার পথে শামলাপুর এপিবিএন এর তল্লাশি চৌকিতে পুলিশের গুলিতে নিহত হন মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান। এ ঘটনায় দেশে চাঞ্চল্যের সৃষ্টি হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App