বড়পুকুরিয়া দুর্নীতি মামলায় অভিযোগ গঠন পেছাল

আগের সংবাদ

হঠাৎ স্পেন-ইতালি-জার্মানিতে করোনা শনাক্ত সর্বোচ্চ

পরের সংবাদ

বিশ্বজুড়ে গুগল সেবায় বিঘ্ন

প্রকাশিত: আগস্ট ২০, ২০২০ , ৩:১৭ অপরাহ্ণ আপডেট: আগস্ট ২০, ২০২০ , ৩:১৭ অপরাহ্ণ

সমস্যা দেখা দিয়েছে গুগলে। বৃহস্পতিবার সকাল থেকে বিশ্বজুড়েই গুগলের কিছু সেবা প্রদানের কাজ বিঘ্নিত হচ্ছে। মেইল পাঠানো সমস্যা ছাড়াও মেইলের সঙ্গে ফাইল সংযুক্ত করতে পারছেন না অনেকে। ইতোমধ্যেই এসব সমস্যা নিয়ে গুগলের কাছে দুই হাজার অভিযোগ করেছেন ব্যবহারকারীরা। গুগল কর্তৃপক্ষই এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছে।

প্রযুক্তি সাইট টেকক্রাঞ্চ জানিয়েছে, দক্ষিণ এশিয়া, যুক্তরাষ্ট্র, জাপান ও অস্ট্রেলিয়া থেকে ইন্টারনেট ব্যবহারকারীরা গুগলের বিভিন্ন সেবা ব্যবহার করতে পারছেন না। অনেক ব্যবহারকারী তাদের জিমেইল লগ-ইন করতে পারছেন না। অ্যাপ থেকে যারা জিমেইল ব্যবহার করছেন তারা লগ-ইন করতে পারলেও মেইলে কোন ফাইল যুক্ত করতে পারছেন না। অনেক গুগল ড্রাইভ ব্যবহারকারী ফাইল আপলোড করতেও পারছেন না।

ডাউন ডিটেক্টরে দেখা যাচ্ছে, বৃহস্পতিবার সকাল দশটা থেকে অভিযোগ আসতে শুরু করে যে অনেকে জিমেইলে ঢুকতে পারছেন না। ফাইল অ্যাটাচ করা যাচ্ছে না। সমস্য হচ্ছে গুগল ড্রাইভ ব্যবহার করতেও। এ ছাড়া অন্য মেইল সার্ভিসগুলো থেকে জিমেইলে মেইল যাচ্ছে না। গুগলের স্ট্যাটাস ড্যাশবোর্ডে জানানো হয়েছে, জিমেইল ছাড়াও গুগল ড্রাইভ, ডকস, মিট, গ্রুপস, চ্যাট, কিপ এবং ভয়েস সেবাতেও নানা ধরনের বিঘ্ন দেখা দিচ্ছে। গুগল প্রথমে জানায় যে, জিমেইল নিয়ে কিছু সমস্যা হচ্ছে। তারা ব্যাপারটি তদন্ত করে দেখছে। কিন্তু এরপর তারা আরো সমস্যাগুলোর কথা জানায়।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়