×

জাতীয়

স্বাস্থ্যের ঠিকাদার বিরুদ্ধে দুদকের মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ আগস্ট ২০২০, ০৬:৪৩ পিএম

স্বাস্থ্য অধিদপ্তরের তালিকাভুক্ত ঠিকাদার মেসার্স এস কে ট্রেডার্সের মালিক মো. মনজুর আহমেদের ৫ কোটি টাকার বেশি অবৈধ ও গোপন সম্পদের সন্ধান পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সম্পদের মধ্যে রয়েছে রংপুর সদরে ৬তলা ও ৪তলা দুটি বাড়ি, ফ্ল্যাট, গুদামসহ বিভিন্ন স্থানে জমি।

বুধবার (১৯ আগস্ট) এসব অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১-এ সহকারী পরিচালক মো. সাইদুজ্জামান বাদী হয়ে মামলা দায়ের করেছেন। এর আগে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে এ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করে দুদক। দুদকের জনসংযোগ কর্মকর্তা (পরিচালক) প্রনব কুমার ভট্টাচার্য্য এসব তথ্য নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগে বলা হয়, আসামি মনজুর আহমেদ অবৈধ উপায়ে জ্ঞাত আয়বহির্ভূত চার কোটি ৫০ লাখ ৮০ হাজার ৯৬৯ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ তার নিজ নামে অর্জন করেছেন। এছাড়া তিনি দুর্নীতি দমন কমিশনে দাখিল করা সম্পদ বিবরণীতে ৮৫ লাখ ৪৬ হাজার ৯৭৫ টাকা মূল্যের সম্পদের তথ্য গোপন করেছেন।

মনজুর আহমেদ জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন এবং দুর্নীতি দমন কমিশনে দাখিল করা সম্পদ বিবরণীতে অর্জিত সম্পদ সম্পর্কে তথ্য গোপন করে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন। এর আগে ২০১৯ সালের ২৬ ফেব্রুয়ারি দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ এর ২৬(১) ধারা অনুযায়ী তার নামে সম্পদ বিবরণী নোটিশ (ফরম নং-০০০২৫৬০) জারি করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App