×

খেলা

ফাইনালে নিষিদ্ধ নেইমার!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ আগস্ট ২০২০, ০২:১৮ পিএম

ফাইনালে নিষিদ্ধ নেইমার!

নেইমার/ছবি: সগ্রহীত।

এ যেন মহা বিপদের খবর।আকাশ ভেঙ্গে পরার উপক্রম হয়েছে প্যারিস জায়েন্ট ভক্তদের। প্রথম বারের মতো চ্যাম্পিয়ন্স লিগে সেমি পেরিয়ে ফাইনালে রয়েছেন পিএসজি। সেমি ফাইনালে জার্মান ক্লাব লাইপাজি কে ৩-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে পিএসজি। যার ফলে অতীতের সকল গ্লানি মুছে পিএসজি কতৃপক্ষ থেকে শুরু করে খেলোয়াড় এমনকি ভক্তরাও বাঁধ ভাঙা উল্লাসে মেতে উঠেছে জায়েন্ট ভক্তকূল। ইতিমধ্যে গুঞ্জন উঠেছে ফাইনালে নেইমারের নিষিদ্ধ হতে যাচ্ছে।

হ্যাঁ ঠিকি শুনেছেন, নেইমার জুনিয়র ফাইনালে নিষিদ্ধ হতে পারেন। করোনা মহামারীর কারণে সীমিত পরিসরে ফুটবল মাঠে গড়ালেও গ্যালারিতে নেই দর্শক সাথে এক গাঁদা নিয়ম বেঁধে দিয়েছে কতৃপক্ষ। তার মধ্যে অন্যতম একটি নিয়ম হচ্ছে খেলে শেষে দুই দলের প্লেয়াররা পরস্পরের মধ্যে জার্সি বদল করতে পারবেনা।

অথচ যুগ যুগ ধরে প্রতিপক্ষ খেলোয়াড়দের মধ্যে সম্প্রীতির নমুনা হিসেবে এই রেওয়াজ চালু আছে। করোনা সময়ে খেলা শেষে জার্সি বদল করলে খেলোয়াড়দের মধ্যে জীবাণু সংক্রমিত হতে পারে—এই ভয়ে উয়েফা প্রোটোকল জারি করেছে, জার্সি বদল নয়। সে কাজটাই করে বসেছেন নেইমার।

ম্যাচ শেষের পর লাইপজিগের জার্মান ডিফেন্ডার মার্সেল হালস্টেনবার্গের সঙ্গে জার্সি বদলেছেন নেইমার। উয়েফার নতুন নিয়মে বলা আছে, ম্যাচের পর জার্সি বদল করলে সংশ্লিষ্ট খেলোয়াড়কে এক ম্যাচ নিষিদ্ধ করা হবে। সঙ্গে সেলফ আইসোলেশনে থাকতে হবে ১২ দিন। যদি এই নিয়ম প্রয়োগ করা হয় তাহলে ফাইনালে নিষিদ্ধ হবেন নেইমার এমনকি মাঠেও থাকতে পারবেন না কেন না তাকে সেল্ফ কোয়ারান্টাইন এ থাকতে হবে। নিশ্চয়তার জন্য অপেক্ষা করতে হবে সিদ্ধান্ত আসার আগ পর্যন্ত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App