অবিশ্বাস্য অস্বাভাবিক!

আগের সংবাদ
করোনাভাইরাস নিয়ে গবেষণায় একদল গবেষক

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪১ শনাক্ত ২৭৪৭

পরের সংবাদ

সম্পর্কোন্নয়নে বাংলাদেশকে গুরুত্ব দিয়েছে ভারত

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২০ , ৪:৪১ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১৯, ২০২০ , ৪:৫০ অপরাহ্ণ

ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন, সম্পর্কোন্নয়নে বাংলাদেশকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছে ভারত। এছাড়া ভারতের উৎপাদন করা ভ্যাকসিন পাওয়ার ক্ষেত্রে বাংলাদেশকে অগ্রাধিকার দেয়া হবে বলে জানিয়েছেন ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা।

বুধবার (১৯ আগস্ট) ভারত-বাংলাদেশ সচিব পর্যায়ে বৈঠক শেষে এ কথা জানান তিনি। শ্রিংলা বলেন, ভারতের উৎপাদন করা ভ্যাকসিন পাওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার পাবে বাংলাদেশ।

এ সময় বাংলাদেশের পররাষ্ট্র সচিব বলেন, করোনাকালে ভারতীয় পররাষ্ট্র সচিবের সফর দিল্লীর সৌহার্দ্যের নজির। ভারত বিশেষ ভিসা সুবিধা দেয়ারও আশ্বাস দিয়েছে বলে জানান তিনি। এ সময় রোহিঙ্গা নিয়েও আলোচনা হয় বলে জানান বাংলাদেশের পররাষ্ট্র সচিব। এর আগে দুদিনের সফরের শেষ দিনে নানা পর্যায়ের বিশিষ্টজনদের সঙ্গে দেখা করেন ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা। সফরের শেষ দিনে নানা পর্যায়ের বিশিষ্টজনদের সঙ্গে দেখা করছেন ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা।

করোনোর মধ্যে কোনো পূর্ব ঘোষণা ছাড়াই ঢাকা আসার পর থেকে হোটেল সোনারগাঁওয়ে অবস্থান করছেন হর্ষবর্ধন। বুধবার (১৯ আগস্ট) সকালে সুশীল সমাজের অনেককেই হোটেলে প্রবেশ করতে দেখা গেছে। পাশাপাশি জাসদ নেতা হাসানুল হকও বৈঠকে অংশ নেন। বেলা সাড়ে ১২টার পর পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন হোটেলে আসেন। সচিব পর্যায়ের বৈঠক শেষে বিকেলেই ভারতে ফিরেছেন হর্ষবর্ধন শ্রিংলার।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়