×

জাতীয়

বঙ্গবন্ধু মানেই শান্তিদূত, ন্যায় ও সাম্যের রক্ষাকর্তা: রীভা গাঙ্গুলি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ আগস্ট ২০২০, ০৩:০৪ পিএম

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে শ্রদ্ধা জানিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বক্তব্যের পুনরাবৃত্তি করে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলি দাশ বলেছেন, বঙ্গবন্ধু মানেই শান্তিদূত, ন্যায় ও সাম্যের রক্ষাকর্তা তিনি একজন দৃঢ়চেতা মানুষ, একজন ঋষিতুল্য, একজন পাশবিকতা বিরোধী এবং যেকোনও জোরজুলুমের বিরুদ্ধে একটি ঢাল।

সোমবার (১৭ আগস্ট) সন্ধ্যায় ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্রে এই বইপাঠ সভার উদ্বোধনী অনুষ্ঠানে এ মন্তব্য করেন রীভা গাঙ্গুলি দাশ। সেখানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে ‘অসমাপ্ত আত্মজীবনী’ বইয়ের একটি সংক্ষিপ্ত ও প্রাণবন্ত ভার্চুয়াল বইপাঠ সভার আয়োজন করা হয়।

সভায় আরও অংশ নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক, ইউজিসি অধ্যাপক এবং অসমাপ্ত আত্মজীবনীর ইংরেজি ভাষার অনুবাদক ড. ফকরুল আলম, কলকাতা বিশ্ববিদ্যালয়ের দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ান স্টাডিজ বিভাগের প্রধান অধ্যাপক ড. রাজগোপাল ধর চক্রবর্তী, দ্য এশিয়ান এইজ পত্রিকার সম্পাদক ও শেখ মুজিবুর রহমান বইয়ের লেখক সৈয়দ বদরুল আহসান, বিশ্বভারতীর ইতিহাস বিভাগের শিক্ষক ড. শুভায়ু চট্টোপাধ্যায় এবং কবি, উদ্যোক্তা ও ঢাকা লিট ফেস্টের সহ-প্রতিষ্ঠাতা মিস সাদাফ সাজ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App