ডিএনসিসির চিরুনে ৭০ স্থাপনায় মিললো এডিসের লার্ভা

আগের সংবাদ

বগুড়ায় বন্যায় কৃষিতে ক্ষতি ৭৫ কোটি টাকা

পরের সংবাদ

যেসব চমক থাকছে মাহিন্দ্রার নতুন গাড়িতে

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২০ , ৪:৪৬ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১৮, ২০২০ , ৪:৪৬ অপরাহ্ণ

কয়েক বছর ধরেই আকর্ষণীয় সব মডেল বাজারে এনে গাড়িপ্রেমীদের কাছে নিজেদের অবস্থান ধরে রেখেছে দক্ষিণ এশিয়ার মাধ্যে জনপ্রিয় গাড়ি কোম্পানি মাহিন্দ্রা। এবারও নতুন এক মডেলের গাড়ি আনছে ভারতীয় এ কোম্পানি। আগামী অক্টোবরেই নতুন মডেলের গাড়িটি লঞ্চ করার ঘোষণা দিয়েছে তারা। মনে করা হচ্ছে গাড়িপ্রেমীদের কাছে এ গাড়ি যথেষ্ট জনপ্রিয় হয়ে উঠবে। খবর পিটিআই।

মাহিন্দ্রার নতুন গাড়ি থর লঞ্চ বাজারে ছাড়া হবে আগামী ২ অক্টোবর। জানা গেছে, এ গাড়ির এএক্স ও এলএক্স সিরিজ লঞ্চ করা হবে ক্রেতাদের জন্য। গত শনিবার গ্রাহকদের সামনে নতুন প্রজন্মের মাহিন্দ্রা থর উপস্থাপন করা হয়েছে। ছোট্ট এবং মজবুত হওয়ায় এই গাড়ি দুর্গম জায়গায়ও ব্যবহার করা সহজ হবে।

ছয়টি রঙে গাড়িটি পাওয়া যাবে। সেগুলো হচ্ছে রেড রেজ, মিস্টিক কপার, নেপলি ব্ল্যাক, অ্যাকুয়াম্যারিন, গ্যালাক্সি গ্রে এবং রকি বিয়েজ। ফলে এই গাড়ি সহজেই গ্রাহকদের দৃষ্টি আকর্ষণ করবে। এতে রয়েছে এলইডি হেডল্যাম্প। এটি গাড়ির লুকটি বেশ আকর্ষণীয় করে তুলবে। এছাড়া এ গাড়ির পেছনেও রয়েছে এলইডি লাইট। এছাড়া এই গাড়ির চাকা অপেক্ষাকৃত উন্নত মানের। ফলে যেকোনো দুর্গম জায়গায় যাওয়া যাবে। চাকার ক্ষেত্রে কোনো সমস্যা হবে না। অর্থাৎ মনে করা হচ্ছে কার্যত অ্যাডভেঞ্চারের জন্য আনা হচ্ছে এই গাড়ি।

এ গাড়ির ভেতরটি যথেষ্ট আরামদায়ক। সিটগুলো অপেক্ষাকৃত বড়। ফলে আরোহীদের খুব একটা অসুবিধা হবে না। পাশাপাশি পা ছড়িয়ে রাখার মতো যথেষ্ট জায়গা রয়েছে এতে। কোনো রকম সমস্যা হবে না। এছাড়া এতে রয়েছে ৭ইঞ্চি টাচ স্ক্রিন ইনফোটেনমেন্ট। এছাড়া রয়েছে গাড়ির ক্লাইমেট কন্ট্রোল করার সুবিধা। এমনকি রিমোট লক থেকে শুরু করে ডুয়াল ফ্রন্ট এয়ারব্যাগ পার্কিং সেন্সর ও স্পিড সতর্কতার সুবিধা। পাশাপাশি রয়েছে এতে অধিক উন্নত মানের ইঞ্জিন। মোটামুটিভাবে জানা যাচ্ছে, ভারতের বাজারে এ গাড়ির দাম শুরু হতে পারে ১০ লাখ রুপি থেকে।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়