তিনি একজন মুক্তিযোদ্ধা

আগের সংবাদ

বঙ্গবন্ধু মানেই শান্তিদূত, ন্যায় ও সাম্যের রক্ষাকর্তা: রীভা গাঙ্গুলি

পরের সংবাদ

বডিস্প্রের সুগন্ধ দীর্ঘস্থায়ী করার কৌশল

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২০ , ২:৫১ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১৮, ২০২০ , ২:৫১ অপরাহ্ণ

আমাদের সবার কাছেই বডিস্প্রে, ডিওড্রেন্ট বা ওই ডাতিয় সুগন্ধি খুব প্রয়োজনীয় একটি উপকরণ। শরীরকে ঘামের দুর্গন্ধ থেকে মুক্ত রাখতে বডিস্প্রে অত্যন্ত কার্যকরী। তবে এমন অনেক বডিস্প্রে আছে যেগুলির সুগন্ধি খুব বেশিক্ষণ স্থায়ী হয় না।

সুগন্ধিগুলিকে দীর্ঘস্থায়ী করতে কয়েকটি কৌশল অবলম্বন করতে পারেন:-

১) বডিস্প্রের সুগন্ধি দীর্ঘক্ষণ ধরে রাখতে শরীরের বিভিন্ন অংশে ব্যবহার করতে পারেন। সাধারণত যে কোনো ধরনের সুগন্ধি বগলে ব্যবহারের পর ঘামের গন্ধে কিছুক্ষণের মধ্যেই ফিকে হয়ে যায়। এ জন্য যে অংশগুলি ঘামে না যেমন, কানের পেছনে, গলায় ইত্যাদি জায়গায় ব্যবহার করলে তা দীর্ঘক্ষণ স্থায়ী হবে।

২) অতিরিক্ত ঘামলেই বডিস্প্রের সুগন্ধিটি নষ্ট হয়ে যায় বা ফিকে হয়ে যায়। এই জন্য যতটা সম্ভব কম ঘামার চেষ্টা করুন। তাহলে বডিস্প্রের সুগন্ধিটি স্থায়ী হবে।

৩) বডিস্প্রেটি শরীরে স্প্রে করার সঙ্গে সঙ্গে গায়ে জামা পরবেন না। সুগন্ধি সারা গায়ে ছড়িয়ে পড়া পর্যন্ত কিছুক্ষণ অপেক্ষা করুন।

৪) অনেকেই বডিস্প্রে কাপড়ে ব্যবহার করে থাকেন এবং স্প্রে করার পরে জায়গাটি ঘষে থাকেন। এই ধরনের কাজ একেবারেই করবেন না। এতে সুগন্ধি আরো দ্রুত ফিকে হয়ে যায়।

৫) আপনি যেই ব্র্যান্ডের বডিস্প্রে ব্যবহার করছেন একই সঙ্গে ওই ব্র্যান্ডের একই সুবাসযুক্ত অন্য প্রসাধনীও ব্যবহার করুন। এতে করে বডিস্প্রের সুগন্ধিটি দিনের শেষে ফিকে হয়ে গেলেও অন্য প্রসাধনের সুগন্ধি আপনাকে সতেজ রাখবে।

৬) আপনার বডিস্প্রেটি যদি একেবারেই কম সময় স্থায়ী হয়, সেক্ষেত্রে এটিকে সব সময় অপনার সঙ্গেই রাখুন এবং কিছুক্ষণ পরপর ব্যবহার করুন।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়