×

জাতীয়

সাঈদকে হকি ফেডারেশন থেকে অব্যাহতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ আগস্ট ২০২০, ০৫:০৭ পিএম

সাঈদকে হকি ফেডারেশন থেকে অব্যাহতি

সাঈদ/ফাইল ছবি।

বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক মমিনুল হক সাঈদকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। রবিবার হকি ফেডারেশনের সভাপতির সঙ্গে পাঁচ সহ-সভাপতি আলোচনায় বসে এমন সিদ্ধান্ত নিয়েছেন। সাত মাসের বেশি সময় ধরে হকি ফেডারেশনে আসেন না নির্বাচিত সাধারণ সম্পাদক মমিনুল হক সাঈদ। ফেডারেশনের নির্বাহী কমিটির টানা চারটি সভায়ও তিনি অনুপস্থিত ছিলেন। শেষপর্যন্ত তার অবস্থান জানতে চেয়ে হকি ফেডারেশন থেকে চিঠি দেওয়া হয় তাকে। কিন্তু সেই চিঠির জবাবে নিজের অবস্থান না জানিয়ে উল্টো আইনি নোটিশ পাঠান হকি ফেডারেশনকে।

এক বছর আগে আলোচিত ক্যাসিনোবিরোধী অভিযানের পর থেকেই আত্মগোপনে ওই সময়ের ওয়ার্ড কাউন্সিলর এবং আরামবাগ ক্রীড়া সংঘের সভাপতি মমিনুল হক সাঈদ। ওই অভিযানের পর থেকেই মমিনুল হক সাঈদের নাম হয়ে যায় ‘ক্যাসিনো সাঈদ’। গত বছরের ৬ মে নির্বাচিত নতুন কমিটি দায়িত্ব নিয়েছিল। এরপর গত সাত মাসের বেশি সময় ধরে ফেডারেশনের কার্যক্রমে অনুপস্থিত ফকিরেরপুল-আরামবাগ এলাকার সাবেক এ ওয়ার্ড কমিশনার। ফেডারেশনের গঠনতন্ত্র অনুযায়ী, কোনো কর্মকর্তা টানা তিনটি নির্বাহী কমিটির সভায় অনুপস্থিত এবং অনুমতি ছাড়া ছয় মাসের বেশি বিদেশে অবস্থান করলে তিনি পদ হারাবেন। মমিনুল হক সাঈদ চারটি সভায় অনুপস্থিত ছিলেন।

সাঈদের অব্যাহতির বিষয়ে হকি ফেডারেশনের সহ-সভাপতি সাজেদ এ আদেল বলেছেন, ফেডারেশনের সভাপতির (বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাশিহুজ্জামান সেরনিয়াবাত) সঙ্গে আমরা পাঁচ সহ-সভাপতি বসেছিলাম। সেখানে গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচিত সাধারণ সম্পাদককে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। আজ সোমবার এই সংক্রান্ত চিঠি সাঈদের বাসার ঠিকানায় পাঠিয়ে দেওয়া হবে। এছাড়া জাতীয় ক্রীড়া পরিষদসহ যেখানে যেখানে অনুলিপি দেওয়ার দরকার, দেওয়া হবে। আমরা আমাদের নির্বাহী কমিটির সদস্যদেরও সভার মাধ্যমে তা অবহিত করবো।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App