×

সারাদেশ

বগুড়ায় করোনায় নতুন মৃত্যু ২, আক্রান্ত ৯০

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ আগস্ট ২০২০, ০১:৩৪ পিএম

বগুড়ায় ২৬৩ নমুনার ফলাফলে আরও ৯০ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ৩৪ দশমিক ২২ শতাংশ। এ নিয়ে জেলায় এ পর্যন্ত মোট ৫ হাজার ৮৩২ জন করোনায় আক্রান্ত শনাক্ত হলেন। নতুন আক্রান্ত ৯০ জনের মধ্যে পুরুষ ৬০জন, ২৭ জন নারী এবং বাকি ৩ জন শিশু।

সোমবার (১৭ আগস্ট) সকাল ১১টায় জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়। ব্রিফিংয়ে বগুড়া সিভিল সার্জন দপ্তরের মেডিকেল অফিসার ডা. ফারজানুল ইসলাম নির্জন ১৬ আগস্ট রবিবার জেলার দু’টি পিসিআর ল্যাবে পরীক্ষা করা ২৬৩টি নমুনার ফলাফল বিশ্লেষণ তুলে ধরেন।

ডা. ফারজানুল ইসলাম নির্ঝর জানান, সরকারি শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে (শজিমেক) পরীক্ষা করা ২০০টি নমুনার মধ্যে ৫৫টি পজিটিভ এবং টিএমএসএস মেডিকেল কলেজের (টিএমসি) পিসিআর ল্যাবে ৬৩টি নমুনায় পজিটিভ আসে আরও ৩৫ জনের।

ব্রিফিংয়ে জানানো হয়, ১৬ আগস্ট পর্যন্ত নতুন করে ৫০ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে ওইদিন পর্যন্ত জেলায় ৪ হাজার ৫৯৬ জন সুস্থ হয়েছেন। তবে ১৬ আগস্ট সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘন্টায় নতুন করে আরও ২ জনের মৃত্যু হওয়ায় মোট মৃতের সংখ্যা ১৩৩ জনে দাঁড়িয়েছে। তবে এদের মধ্যে ১০৮ জনই বগুড়ার স্থায়ী বাসিন্দা।

জেলা স্বাস্থ্য দপ্তরের মুখপাত্র ডা. ফারজানুল ইসলাম নির্ঝর বলেন, নতুন আক্রান্তদের আপাতত নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেয়া হবে। তবে এদের মধ্যে কারও অবস্থা জটিল মনে হলে তাদের হাসপাতালে স্থানান্তর করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App