×

জাতীয়

পিতার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রীকে সহযোগিতা করার আহ্বান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ আগস্ট ২০২০, ০৫:১৪ পিএম

পিতার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রীকে সহযোগিতা করার আহ্বান

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান/ফাইল ছবি।

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান বলেছেন, জাতীয় শোক দিবস উপলক্ষে বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সহযোগিতা করার প্রত্যয়ে সকলকে শপথ নিতে হবে।

সোমবার (১৭ আগস্ট) রাজধানীর বিজয়নগরে শ্রম ভবনের সম্মেলনকক্ষে শ্রম অধিদপ্তর আয়োজিত স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে খতমে কোরআন, আলোচনা ও দোয়া মাহফিলে জুম অ্যাপের মাধ্যমে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আমাদের সকলকে বঙ্গবন্ধুর রক্তের ঋণ শোধ করতে হবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বিদ্শেে লুকিয়ে থাকা স্বাধীন বাংলার রুপকার জাতির পিতার বাঁকী খুনীদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির দড়িতে ঝুলিয়ে গোটা জাতিকে কলংঙ্কমুক্ত করতে পারবেন বলে দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন। তিনি ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের শাহাদত বরণকারী সকল সদস্যের রুহের মাগফিরাত করেন।

বিশেষ অতিথি বক্তৃতায় মন্ত্রণালয়ের সচিব কে এম আব্দুস সালাম বলেন, শ্রমজীবী মেহনতি মানুষের প্রতি বঙ্গবন্ধুর অসাধারণ মমত্ববোধ এবং অগাধ ভালবাসা ছিল। তাঁর চেতনা এবং দর্শন অন্তরে ধারণ করে সে অনুযায়ী উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে নিষ্ঠার কাজ করতে অধিদপ্তরের কর্মকর্তা -কর্মচারীদের প্রতি আহ্বান জানান। শ্রম অধিদপ্তরের মহাপরিচালক একেএম মিজানুর রহমান এর সভাপতিত্বে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক শিবনাথ রায়,শ্রম অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মো. আব্দুল লতিফ খান, জাতীয় শ্রমিক লীগ সভাপতি ফজলুল হক মন্টুসহ শ্রম অধিদপ্তর এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারীগণ আলোচনায় অংশ গ্রহণ করেন।

আলোচনা অনুষ্ঠানে বক্তাগণ শ্রমজীবী মেহনতি মানুষের প্রাণ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর কৃতজ্ঞতা স্বরূপ শ্রমজীবী মানুষের কল্যাণে কাজ করবেন বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। জুম অ্যাপের মাধ্যমে শ্রম অধিদপ্তরের মাঠ পর্যায়ের কর্মকর্তাগণ আলোচনা অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন। আলোচনা শেষে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের শাহাদত বরণকারী সকল সদস্যের রুহের মাগফিয়াত কামনা করে দোয়া ও বিশেষ মোনাজাত করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App