নতুন মৃত্যু ৩২, শনাক্ত ২০২৪

আগের সংবাদ

ইউটিউবের স্বার্থে বন্ধ হচ্ছে গুগল প্লে মিউজিক

পরের সংবাদ

মতিয়া চৌধুরী

বিএনপি জোট কৃষির উন্নয়নে কাজ করেনি

প্রকাশিত: আগস্ট ১৬, ২০২০ , ৪:৫০ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১৬, ২০২০ , ৪:৫২ অপরাহ্ণ

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষি বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মতিয়া চৌধুরী এমপি বলেছেন, বিএনপি জোট সরকার কৃষির উন্নয়নে কোনো কাজ করেনি। ওই সরকার কৃষিকে ধ্বংস করে দিতে চেয়েছিল। কৃষির ১২ টা বাজিয়ে বিএডিসিকেও বিক্রি করে দিতে চেয়েছিল তৎকালীন বিএনপি সরকার। খালেদা জিয়া কৃষকের কথা চিন্তা না করে শুধু সাজগোজ নিয়েই ব্যস্ত ছিলেন।

রবিবার (১৬ আগস্ট) দুপুরে শিবালয় উপজেলা পরিষদ মিলনায়তনে বন্যার্ত কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯১ সালে বলেছিলেন বাংলার কৃষককে বাঁচাতে হবে। আজ সেই বাংলা ও কৃষককে তিনি বাঁচিয়েছেন। আমরা খাদ্যে স্বয়ং সম্পূর্ণ হয়েছি, আমাদের উৎপাদিত শষ্য বিদেশেও রপ্তানি হয়। পাশাপাশি কৃষিতে বিজ্ঞানের ছোঁয়াও এই সরকার দিয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও মানিকগঞ্জ-১ আসনের সাংসদ এএম নাঈমুর রহমান দুর্জয়।

অনুষ্ঠানে ঘিওর, দৌলতপুর ও শিবালয় উপজেলার ৬ শত কৃষকের মাঝে ৩ কেজি করে ডিএপি সার ও ৫ প্রকারের সবজি বীজ বিতরণ করা হয়।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়