×

জাতীয়

সুদানে শান্তিরক্ষা মিশনে জাতীয় শোক দিবস পালন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২০, ০৯:৫৭ পিএম

সুদানে শান্তিরক্ষা মিশনে জাতীয় শোক দিবস পালন

জাতীয় শোক দিবস পালন করছেন ফর্মড পুলিশ সদস্যরা

সুদানে শান্তিরক্ষা মিশনে জাতীয় শোক দিবস পালন
সুদানে শান্তিরক্ষা মিশনে জাতীয় শোক দিবস পালন

নানা আয়োজনের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালন করেছে সুদানের দারফুর জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে থাকা ফর্মড পুলিশরা। দারফুরে অবস্থিত বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের বঙ্গবন্ধু ক্যাম্পে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়ার আয়োজন করা হয়। এসময় বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করা হয়। এছাড়াও জাতির পিতা ও ১৫ই অগাস্ট কালরাত্রির সকল শহীদের বিদেহী আত্মা মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়।

বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের কমান্ডার মোহাম্মদ আব্দুল হালিম জানান, আমরা সর্বপ্রথম জাতির পিতা ও উনার পরিবারের সদস্যদের নামে বিভিন্ন স্থাপনা এই মিশন এরিয়াতে প্রতিষ্ঠা করি। এর মাধ্যমে সুদানে অবস্থিত নানা দেশের কর্মরত জনগণ আমাদের জাতির পিতা ও উনার পরিবার সম্পর্কে অবগত হতে পারছেন। মহান মুক্তিযুদ্ধে জাতির পিতার ও উনার পরিবারের অবদান অনস্বীকার্য, আর তাই একজন বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সন্তান হিসাবে আমার দায়িত্ব বিশ্বের বুকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও উনার পরিবারের সদস্যদের পরিচয় করিয়ে দেয়া। এছাড়াও এ দিনগুলোকে মর্যাদার সাথে পালনে সকলকে সাথে নিয়ে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের নেতৃত্ব দেন মিশন সাপোর্ট ডিভিশনের প্রধান জনাব হিউটসন ফার্গুসন। এছাড়াও আরো উপস্থিত ছিলেন পুলিশ চিফ স্টাফ আহমাদো মান্নাহ, দারফুর এলাকার পরিবেশ রক্ষা কর্মকর্তাগণ ও বিভিন্ন দেশের প্রায় শতাধিক কর্মকর্তাগণ।

উনামিড মিশন সাপোর্ট ডিভিশনের প্রধান জনাব ফার্গুসন বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন এবং ভবিষ্যতেও বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট তাদের কর্মকান্ডের মাধ্যমে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন। উনামিড এর নর্থ দারফুরের সকল কন্টিনজেন্টের মধ্যে কোভিড-১৯ নিয়ন্ত্রণে সফলতার ধন্যবাদ প্রদান করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App