×

রাজনীতি

মুক্ত বলা হলেও খালেদা জিয়া কার্যত মুক্ত না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২০, ০৩:০৪ পিএম

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, দেশনেত্রী খালেদা জিয়াকে সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসা মূলকভাবে সাজা দেয়া হয়েছে। তাকে এখন মুক্ত বলা হলেও কার্যত তিনি মুক্ত না। কে বা কখন এই সরকারের নির্যাতনের স্বীকার হবে তার কোন ইয়াত্বা নাই।

শনিবার (১৫ আগস্ট) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দীর্ঘায়ু এবং সুস্থতা কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা অত্যান্ত দুর্সময়ে বসবাস করছি। যে সময়টাতে কথা বলতে ভয়, কোনো বাক স্বাধীনতা নেই। কথা বললেই হামলা-মামলা, গুম, খুন হত্যা ও জেল।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্য সমালোচনা করে রিজভী বলেন, ওবায়দুল কাদের বলেছেন বিএনপি দূর্নীতির পৃষ্টিপোষক। তাহলে পদ্মা সেতুর কেলেঙ্কারি কি বিএনপির সময় হয়েছে? রিসেন্ট হাসপাতালে দুর্নীতি কি বিএনপির সময় হয়েছে? জেকেজির ভুয়া করোনা টেস্ট কি বিএনপির সময় হয়েছে? আপনারা বড় বড় কথা বলছেন? আয়নার সামনে দাঁড়ান। নিজেদের চেহারাটা দেখুন। আপনাদের দুর্নীতি নিয়ে যদি নাটক বানানো হয় সে নাটক হবে মহানাটক। কিভাবে একটা সরকার ১২ বছর জোর করে ক্ষমতায় থেকে কিভাবে জনগণের টাকা লুট করেছে।

তিনি বলেন, আওয়ামী লীগ মানেই ক্যাসিনোর সাথে সম্পর্ক, আওয়ামী লীগ মানেই জেকেজি, রিজেন্ট এর দূর্নীতি। লজ্বা হয় না আপনাদের? আসলে লজ্বা শরমের বালাই যাদের নেই তারাতো অনেক কিছুই বলতে পারে।

রিজভী বলেন, দীর্ঘ দুই বছর আমাদের প্রাণপ্রিয় নেত্রী বেগম জিয়াকে অন্যায়ভাবে জেলে রাখা হলেও তিনি আপোষ করেনি। তিনি যেকোনো সঙ্কটে জনগণকে ছেড়ে যাননি। আমি দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এর দীর্ঘায়ু ও সুসাস্থ্য কামনা করছি।

বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেল এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক এডভোকেট আব্দুস সালাম, মোস্তাফিজুর রহমান বাবুল প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App