×

খেলা

বার্সা ছাড়ার হুমকি দিয়েছেন মেসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২০, ১০:৪৮ পিএম

মেসি বার্সাকে একা আর কত টানবেন? কদিন ধরে একটি কথাই ঘুরপাক খাচ্ছে ইউরোপিয়ান ফুটবল অঙ্গনে। বার্সেলোনা যে এবারের চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে এসেছে তা মেসির একার কারণেই। কিন্তু কোয়ার্টার ফাইনালে জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৮-২ গোলের ব্যবধানে হেরেছে। কারণ এদিন জ্বলে উঠতে পারেননি মেসি।

তবে এই ম্যাচের পর কঠোর হয়ে গেছেন তিনি। বার্সার কর্তাদের জানিয়েছেন আর একা দল টানতে পারবেন না তিনি। দলে যদি বড় ধরনের পরিবর্তন না আসে তাহলে আগামী মৌসুমে তার সঙ্গে বার্সার চুক্তি শেষ হয়ে গেলেই অন্য গন্তব্যে চলে যাবেন তিনি। এমন খবরই প্রকাশ করেছে স্পেনিশ রেডিও এল পার্তিদাজো দে কোপে।

দীর্ঘদিন ধরেই বার্সায় কোনো তরুণ খেলোয়াড়ের ছড়াছড়ি নেই। অভিজ্ঞদের দিয়েই চালানো হচ্ছে দল। কিন্তু সেই অভিজ্ঞরা সাফল্য এনে দিতে পারছেন না। আর তাই মেসি চান না নিজেদের ক্যারিয়ারের পড়ন্ত বেলায় পরাজিত খেলোয়াড়ের তকমা নিতে। আর তাই এখন তার স্পষ্ট বক্তব্য দল নতুন করে ভালো ও তরুণ খেলোয়াড়দের নিয়ে গঠন কর। আর নয়তো আমি আর থাকছি না।

অবশ্য দলে বড় রকমের পরিবর্তন আনার ইঙ্গিত দিয়েছেন বার্সা সভাপতি জোসেফ মারিয়া বার্তেমিউ। গতকাল রাতেই তিনি এই ইঙ্গিত দেন। তাছাড়া বার্সার সমর্থকদের কাছে ক্ষমাও চান তিনি। বায়ার্নের বিপক্ষে ম্যাচটিকে বড় রকমের বিপর্যয় আখ্যা দিয়ে বার্তেমিউ বলেন, ‘এটা সত্যিই অনেক বড় একটি হার। আমি এই জয়ের জন্য বায়ার্নকে অভিনন্দন জানাতে চাই। যারা সত্যিই খুবই ভালো খেলেছে। তারাই সেমিফাইনালে খেলার যোগ্য দল। আমরা আমাদের সেরাটা দিতে পারেনি। এমনকি সেরার ধারে-কাছেও ছিলাম না আমরা। আজকের দিনটি ছিল পুরোপুরি একটি বিপর্যয়। আর আমাদের এখন পরিবর্তনের জন্য বড় সিদ্ধান্ত নিতে হবে। আমরা অবশ্য ইতোমধ্যেই এ ব্যাপারে ভেবে ফেলেছি। তবে তার আগে আমরা বার্সার সমর্থক, সদস্যদের কাছে এমন ফলাফলের জন্য ক্ষমা চাই।’

মেসির সঙ্গে বার্সার চুক্তি শেষ হচ্ছে আগামী মৌসুম শেষে। এরপর তিনি ইচ্ছে করলেই যেখানে খুশি সেখানে চলে যেতে পারবেন। তবে বার্সা চাইছে মেসিকে সারা জীবনের জন্য রেখে দিতে। এজন্য তারা তার সঙ্গে চুক্তি বাড়ানোর প্রস্তাব দিয়েছিল। কিন্তু মেসি চুক্তি করবেন খবর বের হলেও শেষ পর্যন্ত তিনি বেঁকে বসেন। ভালো দল গঠন না করা ছাড়াও মেসি বার্সার কর্তাদের ওপর বেশ কয়েকটি কারণে ভীষণ অখুশি। এর মধ্যে অন্যতম হলো নেইমারকে ফের বার্সা ফিরিয়ে না আনার ব্যাপারটি। এছাড়া সাবেক কোচ আরনেস্তো ভালভার্দের বরখাস্তের ওপর তার হাত ছিল এ ব্যাপারটি নিয়ে দোষ চাপানো নিয়েও ক্ষিপ্ত তিনি। এখন দেখার বিষয় সব সমস্যার সমাধান করে মেসিকে বার্সা রেখে দিতে পারে কিনা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App