×

সারাদেশ

বঙ্গবন্ধু ছিলেন শোষিত মানুষের কণ্ঠস্বর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২০, ০৫:৪৩ পিএম

বঙ্গবন্ধু ছিলেন শোষিত মানুষের কণ্ঠস্বর

বক্তব্য দেন তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান। ছবি: প্রতিনিধি

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন শোষিত মানুষের কণ্ঠস্বর। তিনি মানুষের মধ্যে অসাম্প্রদায়িক চেতনার সুবাতাস ছড়িয়ে দিয়েছিলেন। তিনি মানুষের ন্যায্য অধিকার, সাম্যের, গণতন্ত্রের কথা বলতেন।

শনিবার (১৫ আগস্ট) সকালে জামালপুরের সরিষাবাড়ীতে উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে উপজেলা প্রশাসনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকীতে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, বঙ্গবন্ধু ও বাঙ্গালিদের রক্ত দিয়ে গড়া এই বাংলাদেশ। এই দেশের ইতিহাস এক দিনে রচিত হয়নি। এই বাংলাদেশের ইতিহাস বাংলাদেশের মহানায়ক বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নির্মাণ করেছেন। তিনি মানুষকে ভালোবেসে সব বাঙ্গালিকে ঐক্যবদ্ধ করে জাতির স্বপ্নকে বাস্তবায়ন করতে সক্ষম হয়ে ছিলেন।

জাতির পিতার সেই স্বপ্নের সোনার বাংলা গড়তে নিরলস ভাবে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনার নেতৃত্বে আমরা বাঙ্গালির জাতীয়তাবাদ, সমাজতন্ত্র, গণতন্ত্র এবং অসাম্প্রদায়ীক ধর্ম নিরপেক্ষ বাংলাদেশ গড়ে তোলবো। জাতির পিতা বঙ্গবন্ধুর মতো যোগ্যতা, সাহস, আত্মবিশ্বাস, মনোবল, দূরদশিতা সমগ্র বিশ্বে আর কারও নেই। কোনো হত্যার ভয়ও বঙ্গবন্ধুকে দাবায়া রাখতে পারেনি।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব উদ্দিন আহমদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল কালাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা, সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ হারুন অর রশিদ, মুক্তিযোদ্ধা এম এ লতিফ, তারাকান্দি ট্রাক ও ট্যাঙ্কলড়ী মালিক সমিতির সভাপতি মোজাম্মেল হক মুকুলসহ আওয়ামী লীগ ও অঙ্গ সহোযোগী সংগঠনের নেতাকর্মী, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App