×

বিনোদন

নাটকে অভিষেক হয়েছে অনেক আগেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২০, ০২:১৯ পিএম

বর্তমানে তারিক মুহাম্মদ হাসানের ‘আতর রশি ও দুষ্টু বালিকারা’ শিরোনামের একটি ধারাবাহিক নাটকের শুটিংয়ে ব্যস্ত সময় পার করছেন অভিনেতা মিশা সওদাগর। দীর্ঘদিন পর নাটকে কাজ করছেন বড়পর্দার এই খলনায়ক। করোনায় এটাই তার প্রথম কাজে ফেরা। তাই কাজে ফেরার অভিজ্ঞতা, বর্তমান ব্যস্ততা ও অন্যান্য প্রসঙ্গে ‘মেলা’র সঙ্গে কথা বললেন তিনি। সাক্ষাৎকার রাব্বানী রাব্বি
হঠাৎ নাটকে কাজ করছেন অনুভূতি কেমন?
তৃতীয়বারের মতো নাটকে কাজ করছি। নাটকে আমার শুরুটা হয়েছিল জুয়েল মাহমুদের ‘ললিতা’য় কাজ করে। এরপর মাহফুজের পরিচালনায় ‘আমাদের ছোট নদী’ নাটকেও কাজ করেছি। আর এবার তারিক হাসানের পরিচালনায় কাজ করছি। আর অনুভূতি হলো, নাটক মাধ্যমটা যেহেতু আমার জন্য নতুন কিন্তু এর জন্য শ্রদ্ধা-ভালোবাসা ছিল সবসময়। ‘আতর রাশি’র স্ক্রিপ্ট-গল্প ভালো লেগেছে, এই জন্যই কাজ করছি। তাছাড়া এই নাটকে আমি ছাড়া আরো অনেক ভালো অভিনেতারা আছেন। চম্পা আপু, আমিনুল ইসলাম চৌধুরী, এজাজ ভাইসহ আরো অনেক খ্যাতিমান তারকারা আছেন।
স্ক্রিপ্টের চমকেই এই নাটকে কাজ করছেন?
হ্যাঁ, এর আগেও অনেক অফার আসছিল কিন্তু কাজ করা হয়নি। এই নাটকের গল্পটি আমাকে ঘিরেই, আমার চরিত্রকে ঘিরে। মূলত স্ক্রিপ্ট খুবই ভালো লেগেছে। নাটকের গল্পটাও কিছুটা ব্যতিক্রম।
টিভি নাটকে আপনাকে তবে নিয়মিত দেখা যায়নি কেন?
আমি তো ফিল্মের লোক। ফিল্ম নিয়েই ব্যস্ত থাকি। আসলে যখন যেটা ভালো লাগে সেখানে কাজ করি। এখন আমার এটা ভালো লেগেছে, তাই এখানে কাজ করছি। আমার কাছে প্ল্যাটফর্ম কোনো ব্যাপার না; রেডিও হোক কিংবা টিভি বা স্টেজ হোক সেটা, ব্যাপার না। আমার কাছে যদি জিনিসটা ভালো লাগে এবং বুঝি যে দর্শকদেরও ভালো লাগবে; এই দুইয়ে-দুইয়ে যদি এক হয়ে যায়, তখনই আমি কাজ করি।
করোনায় শুটিংয়ের অভিজ্ঞতা কেমন?
অভিজ্ঞতা বলা যায়, ভালো। চেষ্টা করছি সাবধানতা বা সচেতন থেকে কাজ করতে। আমরা মানুষেরা তো আসলে ভুলে যাই যে, আমাদের সঙ্গে করোনা আছে। তবে ইউনিট এই ব্যাপারে যথেষ্ট সচেতন। আমরা অভিনয়শিল্পীরাও চেষ্টা করছি। কাজ করার সময় আমরা সবাই স্বাস্থ্যবিধি মেনে কাজ করছি।
সিনেমা হল খুলে দেয়ার ব্যাপারে আপনারা শিল্পী সমিতি কিছু ভেবেছেন?
হ্যাঁ, আমরা তথ্যমন্ত্রী মহোদয়ের সঙ্গে দেখা করেছি। তিনি চেষ্টা করে যাচ্ছেন। তবে সরকার এই মুহূর্তে যেসব স্থানে জনসমাগম বেশি হয়, সেগুলো এখনই খুলে দিতে চাচ্ছে না। ধীরে ধীরে খোলার কথা চিন্তা করছে। কিন্তু আমরা অভিনয়শিল্পীরা চাই যে সিনেমা হল খুলে দেয়া যায় কি-না; মন্ত্রী মহোদয়ও এ ব্যাপারে যথেষ্ট পজিটিভ। তিনি সিদ্ধান্ত জানালে হয়তো একটা কিছু হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App