×

অপরাধ

চাঁপাইনবাবগঞ্জ থেকে ৩ জঙ্গি গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২০, ১১:৪৬ এএম

চাঁপাইনবাবগঞ্জ থেকে ৩ জঙ্গি গ্রেপ্তার

গ্রেপ্তারকৃতরা

রাজশাহীর চাপাইনবাবগঞ্জ থেকে ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা হলেন- আবুল হায়াত (২৬), মোঃ আব্দুল কুদ্দুস (৩০) ও মো. আল-আমিন (৩০)। র‍্যাবের দাবী গ্রেপ্তারকৃতরা জঙ্গি দল আনসার আল ইসলামের সক্রিয় সদস্য। শনিবার (১৫ আগস্ট) র‌্যাব-৪ এর সিনিয়র এএসপি সাজেদুল ইসলাম সজল বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

তিনি জানান, সাম্প্রতিক সময়ে নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসার আল ইসলামের কর্মপরিকল্পনা ও অপতৎপরতা সম্পর্কে গোয়েন্দা সূত্রে জানতে পেরে র‌্যাব তার গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় গত ২৭ জুলাই গ্রেপ্তারকৃত ‘আনসার আল-ইসলামের ৫ সদস্য থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে শুক্রবার (১৪ আগস্ট) রাত সাড়ে ১০ টার দিকে অভিযান চালিয়ে ওই ৩ জন সক্রিয় সদস্যকে আটক করা হয়। সে সময় তাদের কাছ থেকে আনসার আল-ইসলামের বিভিন্ন ধরনের উগ্রবাদী সম্পর্কিত বই, লিফলেট, ব্যাগ ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা নিষিদ্ধ ঘোষিত সংগঠন ‘আনসার আল-ইসলামের সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে। গ্রেপ্তার আবুল হায়াত পেশায় একজন হোমিওপ্যাথি চিকিৎসক । চাপাইনবাবগঞ্জে তার নিজস্ব দোকান ও চেম্বার আছে। সে ০৩ বছর যাবৎ ‘আনসার আল-ইসলামের সংগে জড়িত। খালিদ সাইফুল্লাহ’ নামে গোপন টেলিগ্রাম আইডি চালিয়ে জঙ্গী কার্যক্রম পরিচালনা করে আসছিলেন তিনি।

গ্রেপ্তারকৃত মোঃ আব্দুল কুদ্দুস পেশায় একজন ফার্মেসীর দোকানদার। তিনি ২ বছর যাবৎ ‘আনসার আল-ইসলামের সংগে জড়িত। বিডিআর বিদ্রোহে ইতোপূর্বে সে ৭ বছর জেল খেটেছে। জেলে থাকাকালিন সে জঙ্গী কাজে জড়িয়ে পড়ে।

এছাড়াও গ্রেপ্তারকৃত মো. আল-আমিন পারিবারিকভাবে জঙ্গীবাদে জড়িত. তিনি গত ৪ বছর যাবৎ ‘আনসার আল-ইসলামের সংগে ওতোপ্রোতোভাবে জড়িত থাকার পাশাপাশি তার ভগ্নিপতি মোকসেদুলসহ ‘আনসার আল-ইসলামের চাপাইনবাবগঞ্জ ইয়ানত শাখা দেখাশোনা করে আসছিল। ৩ জনের বিরুদ্ধেই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App