×

সারাদেশ

কুড়িয়ে পাওয়া নবজাতকের দায়িত্ব নিলো নিঃসন্তান দম্পতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২০, ০৫:১৪ পিএম

কুড়িয়ে পাওয়া নবজাতকের দায়িত্ব নিলো নিঃসন্তান দম্পতি

ছবি: প্রতিনিধি

রাস্তার পাশে কুড়িয়ে পাওয়া সেই নবজাতকের ঠাঁই হলো এক নিঃসন্তান দম্পতির ঘরে। ওই নবজাতককে পাগলাকানাই ইউনিয়নের বেড়বাড়ী গ্রামের হারুন অর রশিদ দম্পতির কাছে হস্তান্তর করা হয়।

শুক্রবার (১৪ আগস্ট) সকালে সদর উপজেলার তেঁতুলতলা বাজারের পাশের মায়াধরপুর এলাকা থেকে নবজাতকটিকে উদ্ধার করা হয়। সকাল সাড়ে ১০টার দিকে জঙ্গলে একটি নবজাতক শিশুকে দেখতে পেয়ে এলাকাবাসী থানায় খবর দেন। এরপর পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শিশুটিকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করে।

সেখানে সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মিজানুর রহমান জানান, আগ্রহী যে কেউ চাইলে শিশুটির দায়িত্ব নিতে পারেন।

এটি জানার পর শিশুটিকে নিতে অনেকেই আগ্রহ প্রকাশ করে তার দায়িত্ব নিতে আবেদন করেন। পরে রাতে ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বদরুদ্দোজা শুভ’র অফিস কক্ষে এক জরুরি বৈঠকে শিশুটির দায়িত্ব নিতে যারা আবেদন করেন তাদের দরখাস্ত পর্যালোচনা করা হয়। পর্যালোচনা শেষে ওই নবজাতককে শিশু আইনের মাধ্যমে পরিচর্যার জন্য হারুন অর রশিদের কাছে হস্তান্তর করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুর রশিদ, সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) মোহাম্মদ মিজানুর রহমান, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান রাশিদুর রহমান রাসেল ছাড়াও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা, উপজেলা শিশু বিষয়ক কর্মকর্তা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তা ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App