×

জাতীয়

৭ দিনেও শনাক্ত হয়নি ঘাতক মাইক্রোবাস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ আগস্ট ২০২০, ১১:৩০ এএম

রাজধানীতে মাইক্রোবাসের চাপায় পর্বতারোহী রেশমা নাহার রত্না নিহত হওয়ার ঘটনায় ৭ দিন পার হলেও এখনো কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। এমনকি ঘাতক মাইক্রোবাসটির রং ছাড়া আর কিছুই শনাক্ত করতে পারেনি আইনশৃঙ্খলাবাহিনী। ফলে মাইক্রো বাসের নম্বর, মালিকের নাম কিংবা চালকের চেহারা কিছুই স্পষ্ট নয় পুলিশের কাছে। প্রত্যক্ষদর্শী ও ঘটনাস্থলের আশপাশের ভিডিও ফুটেজ বিশ্লেষণ করে পুলিশের ধারণা, কালো রঙের টয়োটা হাইএস ব্র্যান্ডের মাইক্রোবাসটি এখনো ঢাকায় আছে। ইতোমধ্যে রাজধানীর বেশ কয়েকটি রুটে গাড়িটির তথ্য দেয়া হয়েছে। এদিকে, ঘটনার ৭ দিন পেরিয়ে গেলেও গাড়ির নম্বর শনাক্ত করতে না পারার ঘটনাকে ‘দুঃখজনক’ বলছে রত্নার পরিবার। মর্মান্তিক এ ঘটনায় দায়ের করা মামলার বাদী রত্নার ভগ্নিপতি মোহাম্মদ মনিরুজ্জামান মনির জানান, পুলিশের সঙ্গে যতবারই কথা বলি তারা আশ্বাস দেন, চেষ্টা করছেন বলে জানান। তবে তারা ৭ দিনেও ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ উদ্ধার করতে পারেনি। এটা দুঃখজনক।

রত্নার ভাই মাহবুব আলম বাবু জানান, যে সড়কে দুর্ঘটনাটি ঘটেছে সেটা অত্যন্ত সংবেদনশীল ও নিরাপদ সড়ক। এমন সড়কে কাউকে চাপা দিয়ে গেলে আশপাশের বাসাবাড়ি, দোকান ও শপিংমলের ক্যামেরায় ধরা পড়ার কথা। এমনকি একটু সময় নিয়ে তদন্ত করলে গাড়িটি কোন গ্যারেজ থেকে বের হয়ে কোথায় গেছে সবকিছুই দেখা সম্ভব। যা-ই হোক পুলিশ বলেছে, তারা চেষ্টা করছে। আমরাও আশাবাদী।

এ বিষয়ে শেরেবাংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানে আলম মুন্সী জানান, আমরা বেশ কয়েকটি সিসিটিভি ফুটেজ যাচাইবাছাই করে একটি গাড়িকে শনাক্ত করেছি। তবে কোনো ক্যামেরায়ই এর প্লেটের নম্বরটি স্পষ্টভাবে দেখা যায়নি। গাড়িটির নম্বর শনাক্ত করার জন্য বিআরটিএতে পাঠিয়েছি। পাশাপাশি সিআইডির ফরেনসিক টিমকেও দেয়া হয়েছে। তারাও সহযোগিতা করবে। আমাদের চেষ্টা অব্যাহত রয়েছে।

শেরেবাংলা থানার উপপরিদর্শক (এসআই) মোবারক হোসেন জানান, শেরেবাংলা থানার একাধিক টিম গাড়িটি উদ্ধারে কাজ করছে। ঢাকা থেকে বাইরের ৬টি পয়েন্টের প্রতিটিতে খোঁজ নেয়া হয়েছে। তবে গাড়িটি পাওয়া যায়নি। আমরা সর্বাত্মক চেষ্টা করছি।

প্রসঙ্গত, গত ৭ আগস্ট সংসদ ভবন এলাকার চন্দ্রিমা উদ্যান সংলগ্ন লেক রোডে সাইক্লিং করার সময় বেপরোয়া মাইক্রোবাসের ধাক্কায় নিহত হন রত্না। তিনি একাধারে শিক্ষক, পর্বতারোহী, দৌড়বিদ ও সাইক্লিস্ট ছিলেন। জয় করেছেন ৬ হাজার মিটারের বেশি উচ্চতার দুটি পর্বতসহ দেশি-বিদেশি বেশ কয়েকটি পর্বত। এডভেঞ্চারের নেশায় এভারেস্টের চূড়ায় ওঠার স্বপ্ন ছিল তার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App