×

জাতীয়

আড়াইশ কোটি টাকা হাতিয়ে নেয়া ৮ জন আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ আগস্ট ২০২০, ০১:৩৪ এএম

আড়াইশ কোটি টাকা হাতিয়ে নেয়া ৮ জন আটক

গ্লোবাল গেইন কর্মকর্তা

রাজধানীর বাড্ডায় গ্লোবাল গেইন ইন্টারন্যাশনাল লিমিটেড নামের একটি ভুয়া এমএলএম কোম্পানির অফিসে অভিযান চালিয়ে আটজনকে আটক করেছে র‌্যাব। তারা হলেন- ব্যবস্থাপনা পরিচালক জাহিদুল ইসলাম, সিইও মো. সাইফুল ইসলাম, প্রশাসনিক কর্মকর্তা কামরুল ইসলাম, এক্সিকিউটিভ ডাইরেক্টর আলতাব, জাকারিয়া, মারুফ, হিসাব রক্ষক মেহেদী ও সাইফুল ইসলাম।

প্রতিষ্ঠানটি ১৩ হাজার গ্রাহকের কাছ থেকে প্রায় আড়াইশ কোটি টাকা হাতিয়ে নিয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ বসুর নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এ সময় অফিসটি থেকে বিপুল পরিমাণ চেকবই ও মানি রিসিপ্ট উদ্ধার করা হয়েছে।

অভিযানের বিষয়ে পলাশ বসু ভোরের কাগজকে জানান, মধ্য বাড্ডার ট্রপিক্যাল মোল্লা টাওয়ারে গ্লোবাল গেইন নামের একটি এমএলএম কোম্পানির অফিসে অভিযান চালানো হয়। এই কোম্পানিটি এ পর্যন্ত প্রায় ১৩ হাজার গ্রাহকের কাছ থেকে নানা অপকর্মের মাধ্যমে আড়াইশো কোটি টাকা হাতিয়ে নিয়েছে। কথিত এমএলএম কোম্পানিটির ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহীতে মোট চারটি অফিস রয়েছে।

তিনি আরো বলেন, সদস্য হওয়ার জন্য আড়াই হাজার টাকা করে নেয়া হত। এর মাধ্যমেও সাড়ে তিন কোটি টাকা হাতিয়ে নেয় প্রতিষ্ঠানটি। প্রতি লাখে মাসিক ১৫ হাজার টাকা সুদ দেয়া হবে বলে সাধারণ মানুষকে গ্রাহক করে টাকা নিত প্রতিষ্ঠানটি। তাদের সবার রিুদ্ধে পৃথক মামলা করা হয়েছে। এছাড়াও প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App