×

সারাদেশ

চালু হয়নি শেরপুর-জামালপুর সড়ক, দুর্ভোগে সাধারণ মানুষ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ আগস্ট ২০২০, ০৪:৫০ পিএম

চালু হয়নি শেরপুর-জামালপুর সড়ক, দুর্ভোগে সাধারণ মানুষ

ছবি: প্রতিনিধি

শেরপুরে বন্যার পানি নেমে যাওয়ার গত ১৫ দিনেও চালু হয়নি শেরপুর-জামালপুর সড়ক যোগাযোগ ব্যবস্থা। এতে চরম দুর্ভোগে পড়েছে যাতায়াতকারীরা। বন্ধ রয়েছে দুই জেলার মধ্যে ভারী যানবাহন চলাচল। ক্ষতিগ্রস্ত হচ্ছে ব্যবসায়ীরা।

সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা যায়, বন্যায় প্লাবিত হওয়ার আগেই শেরপুর-জামালপুর সড়কের নন্দীরবাজার, পোড়ার দোকান ও শিমুলতলী এলাকার কজওয়েতে দুটি সেতু নির্মাণ কাজ শুরু হয়।

এ সময় শেরপুর-জামালপুর সড়ক যোগাযোগ ব্যবস্থা চালু রাখতে সেতু নির্মাণস্থলের পাশ দিয়ে বিকল্প দুটি বেইলী সেতু নির্মাণ করা হয়। সম্প্রতি বন্যার পানির তোড়ে সেতু দুটি বিধ্বস্ত হয়। এতে দুই জেলার সঙ্গে সড়ক যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়ে। গত ১৫ দিন পূর্বে বন্যার পানি নেমে গেলেও বিধ্বস্ত বেইলী সেতু দুটি সংস্কার করা হয়নি। সেতু দুটি বিধ্বস্ত হওয়ায় হালকা যানবাহন সিএনজি, অটোরিক্সা, মটর সাইকেল পাঁচ কিলোমিটার দূর দিয়ে ঘুরে যাতায়াত করলেও ভারী যানবাহনগুলো চলাচল করতে পারছেনা এ পথে। বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ব্যবসা করতে না পেরে ক্ষতিগ্রস্থ হচ্ছে।

শেরপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফিরোজ আল মামুন বলেন, দুই উপজেলার মধ্যে যোগাযোগ ব্যবস্থা চালু করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে সড়ক ও জনপথ বিভাগকে নির্দেশ দেয়া হয়েছে।

শেরপুরের সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী খন্দকার মোহাম্মদ শরিফুল আলম বলেন, দ্রুত যোগাযোগ ব্যবস্থা চালু করতে নির্মাণ সামগ্রী ঘটনাস্থলে নেয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App