দৈনিক মজুরি ২০০ নয় ৫০০ টাকা চায় সংসদীয় কমিটি

আগের সংবাদ

ভ্যাকসিন যেখান থেকেই পাব সেখান থেকেই নেব

পরের সংবাদ

১৬ আগস্ট থেকে কুয়ালালামপুর যাবে ইউএস বাংলা

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: আগস্ট ১২, ২০২০ , ৪:০৩ অপরাহ্ণ

প্রায় পাঁচ মাস বন্ধ থাকার পর আগামী ১৬ আগস্ট থেকে ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে নিয়মিত যাত্রীবাহী ফ্লাইট চালু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। বেসরকারি বিমান সংস্থাটি বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানায়।

এতে বলা হয়, বাংলাদেশ ও মালয়েশিয়া সরকারের যথাযথ বিধিনিষেধ ও আন্তর্জাতিক স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইট চালাবে ইউএস-বাংলা। প্রাথমিকভাবে সপ্তাহে বৃহস্পতি ও রবিবার দুটি ফ্লাইট পরিচালনা করা হবে। সকাল ৮টা ৫০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কুয়ালালামপুরের উদ্দেশে ছেড়ে যাবে এসব ফ্লাইট। প্রতিটি ফ্লাইট ওই দিনই বিকাল ৩টা ৫০ মিনিটে (স্থানীয় সময়) কুয়ালালামপুর থেকে ঢাকা রওনা দিবে।

প্রসঙ্গত, বিশ্বজুড়ে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত ১৬ মার্চ য্ক্তুরাজ্য ও চীনের নির্দিষ্ট একটি রুট ছাড়া সব আন্তর্জাতিক রুটে নিয়মিত যাত্রীবাহী ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা জারি করে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। পরে গত ১৬ জুন থেকে বাংলাদেশ প্রান্তের নিষেধাজ্ঞা তুলে নেয়া হলেও বিভিন্ন দেশে প্রবেশে নিষেধাজ্ঞার কারণে ১৭টি আন্তর্জাতিক রুটের সবগুলো চালু সম্ভব হয়নি। বর্তমানে বাংলাদেশ থেকে লন্ডন, দুবাই, আবুধাবি ও চীনে সরাসরি ফ্লাইট চলছে। এছাড়া কাতারে প্রবেশের অনুমতি না মিললেও ওই বিমানবন্দরকে ট্রানজিট হিসেবে ব্যবহার করতে পারছেন এ দেশ থেকে যাওয়া যাত্রীরা। যে কারণে কাতার বিমানবন্দর ব্যবহার করে বিভিন্ন বিদেশী বিমান সংস্থার ফ্লাইট চালু রয়েছে ঢাকা থেকে।

এমএইচ