×

আন্তর্জাতিক

হাসপাতালে ফেসবুক লাইভ, তরুণীকে সচিবের হেনস্তা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ আগস্ট ২০২০, ০৯:৪১ পিএম

হাসপাতালে ফেসবুক লাইভ, তরুণীকে সচিবের হেনস্তা

হাসপাতালের বিছনায় শুয়ে লাইভ করেন তরুণী

হাসপাতালের বিছানায় শুয়ে ফেসবুক লাইভ করছিলেন এক করোনা রোগী। লাইভে ওই হাসপাতালেরই চিকিৎসার বেহাল অবস্থার কথা বলছিলেন তিনি। তখনই ঘটলো বিপত্তি। লাইভের কারণে মন্ত্রীর সচিবের রোশানলে পড়তে হলো তাকে। ঘটনাটি হাওড়ার টি এল জয়সওয়াল হাসপাতালে।

জানা গেছে, ৭ দিন আগে হাওড়া সালকিয়ার বাসিন্দা এক যুবতী কোভিড পজেটিভ নিয়ে হাওড়া টি এল জয়সওয়াল হাসপাতালে ভর্তি হয়। যদিও তার কোনো উপসর্গ ছিল না। কিন্তু সোমবার সকাল থেকে প্রচণ্ড শ্বাসকষ্ট হতে থাকে তার।

রোগীর অভিযোগ, চিৎকার করলেও অক্সিজেন দেওয়া হয়নি। এমনকি এগিয়ে আসেনি কোনো চিকিৎসক, নার্সও। তাই একপ্রকার বাধ্য হয়ে সোমবার বিকেলে প্রবল শ্বাসকষ্ট নিয়ে ফেসবুক লাইভ করেন ওই রোগী। এর ৪ ঘণ্টা পর মন্ত্রী লক্ষ্মীরতন শুক্লার সচিব হাসপাতালে ফোন করে অক্সিজেনের ব্যবস্থা করেন। এ পর্যন্ত সমস্ত কিছু ঠিকঠাক-ই ছিল। কিন্তু এর কিছুক্ষণ পরই বিপত্তি বাধে। রোগীর অভিযোগ, তাকে ফোন করেন মন্ত্রীর সচিব। ফোনে ফেসবুক লাইভ নিয়ে হুঁশিয়ারি দেন সচিব। হাসপাতালের বেহাল অবস্থা, বাথরুমে জল নেই, পচা খাবার দেওয়া হচ্ছে, এমনকি তাকে দিয়ে অন্য রোগীর প্রেশার মাপাচ্ছেন নার্সরা, এইসব অভিযোগ নিয়ে করা ফেসবুক লাইভটা উড়িয়ে দিতে বলেন।

প্রসঙ্গত, ওই যুবতীর পরিবারের ৪ জনই করোনা আক্রান্ত। ওই যুবতীর বাবা হাওড়া সঞ্জীবনীতে ভর্তি। ভাই ও মায়ের বাড়িতেই চিকিৎসা চলছে। অভিযোগ, লাইভ করার জন্য এদিন সকাল থেকে কোনো ওষুধ পর্যন্ত দেওয়া হয়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App