×

বিনোদন

বঙ্গবন্ধুকে নিয়ে বাবুর গান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ আগস্ট ২০২০, ১০:২০ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য জীবন নিয়ে গান গাইলেন অভিনেতা ফজলুর রহমান বাবু। জাতির জনকের জন্ম, ছেলেবেলা, রাজনীতিতে যোগদান থেকে শুরু করে ৫২’র ভাষা অন্দোলন, ৫৪ যুক্তফ্রন্ট নির্বাচন, ৬৬’র ছয় দফা, আগরতলা ষড়যন্ত্র মামলা, ৬৯’র গণঅভুত্থান, ৭০’র নির্বাচন, মুক্তিযুদ্ধ ও পরবর্তী সব ঘটনাই থাকছে গানটিতে।

পূঁথি ও কীর্ত্তনের সংমিশ্রনে গানটির দৈর্ঘ্য প্রায় ৮ মিনিট। শিরোনাম ‘লক্ষ-কোটি জনের ভীড়ে মুজিব একজনা’। এমনকি এই গানটির ভিডিওতেও অংশ নিয়েছেন ফজলুর রহমান বাবু। সুর ও সঙ্গীতায়োজন করেছেন সুমন কল্যান। সেলিম খান পরিচালিত ‘১৫ আগস্ট-অ্যান আনটোল্ড স্টোরি’ চলচ্চিত্রের এই গানটি প্রকাশ হবে আগামী ১৩ আগস্ট সন্ধ্যায়।

ভয়েজটিভি’র ইউটিউব চ্যানেলে প্রকাশ হবে এটি। প্রকাশের পর যে কেউ গানটি বিনামূল্যে ডাউনলোড বা শেয়ার করতে পারবেন। ইউটিউব কর্তৃপক্ষকে এর জন্য কোনো অর্থ প্রদান করতে হবে না। এ প্রসঙ্গে ভয়েজটিভি’র চেয়ারম্যান সেলিম খান বলেন, ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি শেখ মুজিবুর রহমান। তার আদর্শ ও নৈতিকতা ঘরে ঘরে পৌঁছে দেওয়ার জন্য এই উদ্যোগ। গানটি যে কারো অনুপ্রেরণা যোগাবে। ভালো মানুষ হতে সাহায্য করবে। তাই চেয়েছি কোনো অর্থের বিনিময়ে নয়, ফ্রি-তে মানুষ জাতির জনককে চিনুক।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App