সিনহা হত্যা: পুলিশের মামলার তিন সাক্ষী গ্রেপ্তার

আগের সংবাদ

রিয়ার ফোন-ল্যাপটপ বাজেয়াপ্ত করল ইডি

পরের সংবাদ

সন্তানকে বাঁচাতে কুমিরের মুখোমুখি বাবা (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত হয়েছে: আগস্ট ১১, ২০২০ , ৫:৩৬ অপরাহ্ণ

বিশালাকার এক কুমিরের মুখোমুখি হয়ে পড়ল চার বছরের শিশুকন্যা। এমন সময় কন্যাকে উদ্ধার করতে হাজির বাবা। সন্তানকে বাঁচানোর পরেই ঘটনার শেষ হলো না। বিশাল কুমিরটিকে একাই ধরে ফেললেন ওই বাবা। ঘটনাটি ঘটেছে আমেরিকার টেক্সাসে।

স্থানীয় সংবাদপত্র জানিয়েছে, টেক্সাসের বাসিন্দা অ্যান্ড্রু গ্র্যান্ডের চার বছরের মেয়ে ও তার বেবিসিটার বাড়ির পেছনের জলাশয়ে মাছ ধরছিলেন। সেই সময় সেখানে উপস্থিত হয়ে পড়ে একটি বড়সড় কুমির। কুমিরের উপস্থিতি জানতে পরেই সেখানে দৌড়ে আসেন অ্যান্ড্রু। কিন্তু কুমিরটি সেখান থেকে যাচ্ছিল না।

অন্ড্রু জানিয়েছেন, কুমিরটি তার সন্তানের প্রায় তিন ফুটের মধ্যে চলে আসে। সন্তান ও বেবিসিটারকে সরিয়ে নিয়ে যাওয়ার পরেও কুমিরটি সেখান থেকে পালায়নি। এবার শুরু হয় আসল লড়াই। কুমিরটি সেখানে ওই ভাবে ঘুরে বেড়ানো বিপজ্জনক বুঝে অ্যান্ড্রু কয়েকটি ফোন করেন সাহায্যের জন্য। কিন্তু সাহায্য আসার আগেই তিনি কুমরটিকে কব্জা করার চিন্তা করেন।

একটি দড়ির ফাঁস তৈরি করেন অ্যান্ড্রু। এবার সেটি কোনো রকমে কুমিরটির মুখে পরিয়ে দেন। দু’টি চোয়ালকে সেই ফাঁস দিয়ে বেঁধে ফেলেন। কুমির ধরার লোক আসার আগেই তিনি সেটিকে কব্জা করে ফেলেন। কিন্তু কুমিরটিকে পানি থেকে তোলা যাচ্ছিল না। কারণ কুমিরটি আকার ও ওজন এতটাই বেশি ছিল যে, শুধু দড়ি দিয়ে টেনে তাকে তোলা সম্ভব ছিল না। তাই বড় একটি কাঠের তক্তা ও দড়ির সাহায্যে তাকে জল থেকে তুলে আনা হয়।

স্থানীয় সংবাদপত্র সূত্রে জানা গেছে, কুমিরটি প্রায় ১২ ফুট লম্বা ও ওজন প্রায় ২৭২ কেজি। কুমিরটিকে উদ্ধার করার একটি ছোট ভিডিও আপলোড হয়েছে সোশ্যাল মিডিয়ায়। কুমিরটিকে উদ্ধারের সেই ভিডিও এই মুহূর্তে ভাইরাল।

এমআই