×

সারাদেশ

১৫ মাসেও নিলাম হয়নি বটগাছটির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ আগস্ট ২০২০, ০৫:১৭ পিএম

১৫ মাসেও নিলাম হয়নি বটগাছটির

বটগাছ। ছবি: প্রতিনিধি

বগুড়ার শেরপুরে ১৫ মাসেও ঝড়ে পড়ে যাওয়া একটি বট গাছের নিলাম হয়নি। বিশালকার গাছটি উপড়ে পড়ে থাকায় এলাকাবাসীর চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এলাকাবাসী জানান, শেরপুর উপজেলার কুসুম্বী ইউনিয়নের বাগড়া কলোনী বটতলার এলাকায় পাকা রাস্ত সংলগ্ন দুটি গাছের মধ্যে একটি বটগাছ ২০১৯ সালের মে মাসে ঝড়ো হাওয়ায় গোড়াসহ উপড়ে পড়ে। কিন্তু ১৫ মাসেও গাছটি নিলামে বিক্রি করে কেটে না নিয়ে যাওয়ায় রাস্তা দিয়ে চলাচলকারী ও পার্শ্ববর্তী জমির মালিকদের দুভোর্গ পোহাতে হচ্ছে।

এলাকার আবুল হোসেন, আল আমিন জানান, প্রায় ৩০ বছর আগে গাছটি এলাকার তসলিম উদ্দিন নামের এক ভ্যান চালক রোপন করেছিলেন। গত বছর ঝড়ে গাছটি উপড়ে পড়লেও এখনো গাছটি কাটা হয়নি। সরকারি গাছ হওয়ায় স্থানীয়রা এতে হাত দেবার সাহসও করেনি। তাছাড়া বটগাছের দাম কম হওয়ায় চাহিদা কম।

এ ব্যাপারে সামাজিক বন বিভাগ শেরপুর এর বন কর্মকর্তা মো. আব্দুর রহিম জানান, সরকারি বটগাছটির মূল্য নির্ধারণ করে দিয়েছি আমরা। এতদিনেও কেন টেন্ডার সম্পন্ন হলো না তা বলতে পারবো না।

শেরপুর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) জামশেদ আলম রানা জানান, একটি গাছ নিলামে বিক্রিতে এতদিন লাগার কথা নয়। আমি নতুন এসেছি। এ বিষয়ে খোঁজখবর নিয়ে পরে জানাতে পারব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App