×

রাজধানী

কক্সবাজার এসপির প্রত্যাহার চান সাবেক সেনা সদস্যরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ আগস্ট ২০২০, ০২:৩০ পিএম

কক্সবাজার এসপির প্রত্যাহার চান সাবেক সেনা সদস্যরা

অবসরপ্রাপ্ত মেজর সিনহা ও এসপি এ বি এম মাসুদ হোসেন।

টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে মেজর সিনহা মো. রাশেদ খানের নিহত হওয়ার ঘটনায় কক্সবাজারের পুলিশ সুপার (এসপি) এ বি এম মাসুদ হোসেনের প্রত্যাহার চেয়েছেন অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তারা। সোমবার (১০ আগস্ট) অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তাদের কল্যাণ সমিতির (রাওয়া) চেয়ারম্যান মেজর (অব) খন্দকার নুরুল আফসার মেজর সিনহার পরিবারের সঙ্গে দেখা শেষে এ দাবি জানান।

খন্দকার নুরুল আফসার বলেন, মর্নিং শো দ্যা ডে। সরকার ও প্রশাসনের যে মনোভাব তাতে সিনহার মা খুশি। রাওয়া পক্ষ থেকে এর চেয়ারম্যান হিসেবে সবার পক্ষ থেকে বলছি তাই আমরাও খুশি। তবে এর পরেও আবেদন করবো বিচারটা যেন দির্ঘায়িত না হয়। কারন ঘটনাটি ইতোমধ্যে প্রমাণিত একটা ঠাণ্ডা মাথার খুন। এছাড়াও উক্ত এলাকার পুলিশ সুপার মাসুদ সাহেবকে প্রত্যাহার করা হোকে। আর ওই ঘটনার সময় যে পুলিশ কর্মকর্তারা ছিলেন তাদের অস্ত্র জব্দ করা হোক। যা তদন্তে প্রয়োজন রয়েছে। আমরা বিশ্বাস করি যারা তদন্ত ভার নিয়েছেন তারা অত্যান্ত দক্ষ। কোনো পক্ষ না হয়ে তারা স্বচ্ছতার সঙ্গে তদন্ত কাজ শেষ করবে।

তিনি আরো বলেন, এ বিচারটা দ্রুত নিষ্পত্তি হলে সিনহা বা তার মতো যাদের পণিতি হয়েছে তাদের আত্মার শান্তি পাবে। গণমাধ্যমেই এসেছে যে টেকনাফের ওসি আরো অনেককে মেরেছেন। তারাতো মুখ খুলতে পারছে না। তাদেরতো আর অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তাদেও মতো কোনো সংগঠন নেই। তাই আপনাদের মাধ্যমে বলতে চাই একট-একটা করে ওসির সব বিচার বহির্ভুত হত্যার বিচার করতে হবে। আর যাতে এসব না ঘটতে পারে। কোনো মায়ের বুক খালি না হোক।

খন্দকার নুরুল আফসার বলেন, এত দ্রুততার সঙ্গে মামলা এগিয়ে যাচ্ছে। তাই আমরা আশাবাদি। প্রধানমন্ত্রী থেকে সেনা সদরদপ্তর বা প্রধান সবাই বিষয়টি দেখছেন। বাহিনীর পক্ষ থেকেও তদন্ত হচ্ছে। রাওয়া থেকেও আমরা জুডিশিয়াল ইনভেস্টিগেশন সেল করেছি যার প্রধান লে, জেনারেল মঈনুল ও মিডিয়া মনিটরিং সেলও করা হয়েছে যার প্রধান এয়ার কমোডোর ইলাহী ইশফাক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App