×

জাতীয়

এবার গাজীপুর হাসপাতালে র‌্যাবের অভিযান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ আগস্ট ২০২০, ০৭:২৮ পিএম

এবার গাজীপুর হাসপাতালে র‌্যাবের অভিযান

গাজীপুরে সিটি মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান চলছে (ছবি : সংগৃহীত)

নানা অনিয়ম ও অব্যবস্থাপনার অভিযোগ গাজীপুরের চান্দনা চৌরাস্তা এলাকার সিটি মেডিকেল কলেজ হাসপাতালে অনিয়মের অভিযোগে অভিযান শুরু করে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। হাসপাতালটির বিরুদ্ধে নানা অনিয়ম ও অব্যবস্থাপনার অভিযোগ রয়েছে। সোমবার (১০ আগস্ট) দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয় গঠিত টাস্কফোর্স র‌্যাবের সহায়তায় এ অভিযান পরিচালনা করেন। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম। অভিযানে অংশগ্রহণকারীদের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রাতিষ্ঠানিক শর্ত পূরণ না করা, নিজস্ব ভবন না থাকা, পরীক্ষাগারের অনুমোদন না থাকাসহ নানা অভিযোগ রয়েছে হাসপাতালটির বিরুদ্ধে। এছাড়াও প্রতারণাসহ নানা অনিয়ম-অব্যবস্থাপনার অভিযোগ রয়েছে।

এই হাসপাতালটি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য মহীউদ্দীন খান আলমগীরের মালিকানাধীন প্রতিষ্ঠান। ছয় বছর আগে হাসপাতালটি প্রতিষ্ঠা হলেও চিকিৎসা সেবার ন্যুনতম সুযোগ না থাকারও অভিযোগ রয়েছে। তারপরও শিক্ষার্থী ভর্তির অনুমোদন পেয়ে যাচ্ছে নিয়মিত। করোনা মহামারি পরিস্থিতিতেও কোভিড চিকিৎসার নামে ১০০ শয্যার ইউনিট খুলেছিল হাসপাতালটি। পরে রিজেন্ট হাসপাতালের ব্যাপারে দেশব্যাপী আলোচনা শুরু হলে ওই ইউনিটটি বন্ধ করে দেওয়া হয়।

অভিযানে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের যুগ্ম সচিব উম্মে সালমা তানজিয়া, র‌্যাব-১ এর পোড়াবাড়ি ক্যাম্প কমান্ডার আব্দুল্লাহ আল মামুনসহ স্বাস্থ্য মন্ত্রণালয় ও র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App