সীমিত আকারে সব ধরনের খেলা শুরু করা যাবে

আগের সংবাদ

ডেটা থেকে আয় বেড়েছে বাংলালিংকের

পরের সংবাদ

এডিসের লার্ভা নিধনে ডিএনসিসির চিরুনি অভিযান

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: আগস্ট ১০, ২০২০ , ৭:০৮ অপরাহ্ণ

এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু সুরক্ষা দিতে তৃতীয় পর্যায়ের ১০ দিনব্যপী চিরুনি অভিযান শুরু হয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি)। মেয়র আতিকুল ইসলামের নির্দেশনা অনুযায়ী বছরব্যাপী মশকনিধন এ কার্যক্রমের পরিকল্পনা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন।

অভিযানের তৃতীয় দিনে আজ সোমবার সকাল ১০টা থেকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ৫৪টি ওয়ার্ডে একযোগে বিশেষ এই পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়। সোমবার মোট ১৩ হাজার ৬৫৬ টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করে মোট ৭৫ টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এছাড়া ৭ হাজার ৯৫৯ টি বাড়ি ও স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া গেলে সেসকল স্থানে কীটনাশক প্রয়োগ করা হয়েছে। এসময় ২৬ টি মামলায় মোট ৬২ হাজার ৩০০টাকা জরিমানা আদায় করা হয় এবং অন্যান্য বাড়ি ও স্থাপনার মালিককে সতর্ক করা হয়েছে।

অভিযানের এই তিন দিনে মোট ৩৯ হাজার ৭৭৬টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ২৪৪ টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায় এবং তিন দিনে মোট ২লক্ষ ৯৯ হাজার টাকা জরিমানা করা হয়। এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে ডিএনসিসির চিরুনি অভিযান মঙ্গলবারও অব্যাহত থাকবে।

এসএইচ