বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জিয়াউর রহমান যুক্ত ছিল

আগের সংবাদ

বাঙালি হার না মানা জাতি

পরের সংবাদ

নারিকেল চিংড়ি

প্রকাশিত: আগস্ট ৯, ২০২০ , ৬:৪৫ অপরাহ্ণ আপডেট: আগস্ট ৯, ২০২০ , ৬:৪৫ অপরাহ্ণ

উপকরণ : চিংড়ি মাছ- ১০টা, পেঁয়াজ কুচি- আধা কাপ, নারিকেল মিহি করে বাটা/ ব্লেন্ড-১ কাপ, পেঁয়াজ বাটা-আধা কাপ, হলুদ গুঁড়া-আধা চা চামচ, মরিচ গুঁড়া- আধা চা চামচ, জিরা গুঁড়া- আধা চা চামচ, টমেটো-১টা, তেল- পরিমানমত, লবন- সামান্য ও কাঁচা মরিচ- পাঁচ/ছয়টা।

প্রস্তুত প্রনালি : প্রথমেই চিংড়ি কেটে পরিস্কার করে ভেজে নিতে হবে। এরপর ঐ তেলেই পেঁয়াজ কুঁচি সবদিয়ে নরম হওয়া পর্যন্ত ভাজতে হবে। তবে পেঁয়াজ লাল করা যাবে না। তারপর পেঁয়াজ নরম হলে এর মধ্যে পেঁয়াজ বাটা,টমেটো কুচি, হলুদ, মরিচ, জিরা গুঁড়া দিতে হবে। লবন দিতে হবে। সামান্য পানি দিয়ে সব মশলা ভাল করে কষিয়ে নিতে হবে। এরপর আবার নারিকেল বাটা দিতে হবে এবং সামান্য মত পানি দিয়ে আবার ঝোল কষিয়ে নিতে হবে। চিংড়ি মাছ কিন্তু বেশি রান্না হলে স্বাদ কম লাগে। ঝোলটা পুরা কষানো হবে এতে চিংড়ি গুলো দিতে হবে। এরপর পরিমানমত পানি দিয়ে দিতে হবে।এবং ঝোল মাখা হলেই কয়েকটা কাঁচা মরিচ দিয়ে দুই/এক মিনিট রেখে নামিয়ে নিয়ে গরম ভাতের সাথে কিংবা
পোলাওর সাথে পরিবেশন করুন মজাদার চিংড়ির পদ।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

আরও পড়ুন
জনপ্রিয়