×

সারাদেশ

স্বামীর অধিকার চেয়ে ক্লিনিক মালিকের বিরুদ্ধে অভিযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ আগস্ট ২০২০, ০৭:৪০ পিএম

স্বামীর অধিকার চেয়ে ক্লিনিক মালিকের বিরুদ্ধে অভিযোগ

ইকরামুল

ঝিনাইদহের কালীগঞ্জে ফাতেমা প্রাইভেট হাসপাতালের মালিক ইকরামুল (৪২) নামে এক ব্যক্তির বিরুদ্ধে স্বামীর অধিকার চেয়ে জোসনা (৩২) নামে এক নারী অভিযোগ তুলেছেন। জোসনা গোপালগঞ্জ জেলার কাশিনি উপজেলার পরানপুর গ্রামের শ্রী বীজন বিশ্বাসের মেয়ে। ইকরামুল ঝিনাইদহ সদর উপজেলা নলডাঙ্গা ইউনিয়নের খড়াশুনি গ্রামের বক্কার মিয়ার ছেলে।

জোসনা একজন হিন্দু পরিবারের মেয়ে। স্বামী নিয়ে কালিগঞ্জ শহরের ঢাকালে পাড়া তারা বাসা ভাড়া করে থাকতেন। সংসারে দারিদ্রতা থাকায় স্বামী সন্তান নিয়ে একটু সচ্ছলভাবে জীবন যাপনের জন্য কাজের সন্ধানে বের হন। এমতাবস্তায় লেখাপড়া না জানায় ফাতেমা প্রাইভেট হাসপাতালে আয়ার কাজ মেলে। কিছুদিন কাজ করার পর ক্লিনিকের মালিক ইকরামুলের বদ নজরে পড়েন জোসনা। এরপর বিয়ের প্রলোভন দেখিয়ে ফুসলাতে থাকে ইকরামুল ।

একপর্যায় জোসনার সরলতার সুযোগ নিয়ে তার সঙ্গে অবৈধ মেলামেশা চলতে থাকে ইকরামুলের। দীর্ঘদিন অবৈধ মেলামেশা চলতে চলতে জোসনার গর্ভে বাচ্চা এসে যায়। এমতাবস্থায় জোসনা বিয়ের চাপ দেয় ইকরামুলকে। জোসনা পূর্বের স্বামীকে ডিভোর্স দেয়। ঝিনাইদহ শহরে একটি আবাসিক হোটেলে মুসলমান বানিয়ে ২০ ফেব্রুয়ারি বিয়ে করে ইকরামুল জানিয়েছেন জোসনা।

মুসলমান ধর্মে বিয়ের আগে বাচ্চা বৈধ না বলে ফুসলিয়ে পেটের বাচ্চাটাকে নষ্ট করে ফেলা হয়। ঝিনাইদহ শহরের আর্দশপাড়া, খন্দকার পাড়া এলাকায় স্বামী-স্ত্রী পরিচয়ে বাসা ভাড়া করে থাকতেন তারা। বর্তমান কালিগঞ্জ শহরের পশু হাসপাতালের পাশে থাকেন। গত ১০ দিন ধরে খোঁজ খবরও নেয় না। স্ত্রী বলেও পরিচয় দেয় না, অভিযোগ জোসনার।

এ বিষয়ে জোসনা বলেন, বিয়ের বিষয়ে মুখ খুললে তাকে মেরে ফেলার হুমকি দিচ্ছে ইকরামুল। কালিগঞ্জ ক্লিনিক মালিক সমিতির কাছে স্বামীর অধিকার চেয়ে ইকরামুলের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দিয়েছি।

বিষয়টির নিয়ে জানতে চাইলে, কালিগঞ্জ ক্লিনিক মালিক সমিতির সাধারণ সম্পাদক রব্বানি বলেন, জোসনার অভিযোগের ভিত্তিতে তারা ইকরামুলকে মীমাংসা করে নেয়ার জন্য বলেছেন।

জাতীয় মহিলা সংস্থা ঝিনাইদহ জেলা অফিসার ব্রজেস চন্দ্র গোয়ালা বলেন, অভিযোগ পেয়েছি আমরা অতি সত্বর বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করবো।

এই বিষয়ে ইকরামুলের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হয়, কিন্তু মোবাইল বন্ধ পাওয়া যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App