×

খেলা

ভিভোর পর আইপিএল ছাড়ছে আরও মোবাইল কোম্পানি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ আগস্ট ২০২০, ০৬:৫৮ পিএম

ভিভোর পর আইপিএল ছাড়ছে আরও মোবাইল কোম্পানি

ফাইল ছবি।

আইপিএলের টাইটেল স্পন্সর থেকে সরে গেছে চীনা কোম্পানি ভিভো। এরই মধ্যে নতুন স্পন্সরের খোঁজে মাঠে নেমেছে বিসিসিআই। ভিভোর মতো দামী বিজ্ঞাপন পাওয়া বোর্ডের জন্য সহজ নয়। নতুন চিন্তা বোর্ডের, আইপিএলে মৌসুম ভিত্তিক বিজ্ঞাপন দেওয়া চীনা কোম্পানিও সরে যেতে পারে।

ভারত ও চীনের কূটনৈতিক সম্পর্ক ভালো যাচ্ছে না। ভারত জুড়ে তাই চীনা পণ্য বয়কটের ডাক। ভিভো তাই আইপিএল থেকে সরে গেছে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সঙ্গে বছরে ৪৪০ কোটি রুপির চুক্তি ছিল ভিভোর।

বোর্ডের বাড়তি দুশ্চিন্তার কারণ, চীনা ব্র্যান্ডগুলো প্রতিযোগিতা চলাকালীন মৌসুম ভিত্তিক বিজ্ঞাপন দেয়, তারা সরে গেলে সম্প্রচারকারি সংস্থা স্টার স্পোর্টস চাপে পড়বে। ভিভো সরে গেলেও এখনও আইপিএলের সঙ্গে আছে ওপো, রিয়েল মি, সাওমি, হুয়াওয়েই, লেনোভোর মতো চীনা ব্র্যান্ড। চীনা কোম্পানির বিরুদ্ধে ভারতে যেভাবে ফুঁসছে তাতে এই ব্র্যান্ডগুলোও আইপিএল ছাড়তে পারে।

ইনসাইড স্পোর্টসে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ভিভো ও ওপো মিলে গত মৌসুমে আইপিএলে ২৪০ কোটি রুপি বিজ্ঞাপন বাবদ খরচ করেছিল। কিন্তু, এবার তারা আইপিএল থেকে দূরে থাকতে পারে। বিজ্ঞাপনের পেছনে অর্থ লগ্নি করে বাজার আরও খারাপ করার পক্ষে তারা নন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App