মহারাষ্ট্রে জুরী হলেন বাংলাদেশের মনজুরুল ইসলাম মেঘ

আগের সংবাদ

চাঁদা না দেয়ায় চেয়ারম্যানকে মারধর, দোকান ভাঙচুর

পরের সংবাদ

সাগরে মাছ শিকারে গিয়ে লাশ হয়ে ফিরল দুই জেলে

প্রকাশিত: আগস্ট ৮, ২০২০ , ৪:৫০ অপরাহ্ণ আপডেট: আগস্ট ৮, ২০২০ , ৬:১১ অপরাহ্ণ

বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে নামবিহীন একটি মাছ ধরা ট্রলার শুক্রবার (৭ আগস্ট) সকালে ডুবে যায়। ওই দিন রাত ১১ টার দিকে অন্য ট্রলারের সাহায্যে ইসা সিকদার (৩৫) ও আলম মোল্লা (৫৫) নামে দু’জনের লাশ উদ্ধার করা হয়েছে। ওই ট্রলারে থাকা ৬ জন জেলেকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

এরা হলেন মো.নজরুল মোল্লা, জহিরুল মোল্লা, সেলিম খান, বাদল হাওলাদার, পনু খান ও মো.রুবেল চৌকিদার। তাদেরকে স্থানীয় ভাবে চিকিৎসা দেয়ার পর তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। জেলেদের সবার বাড়ি কলাপাড়া উপজেলার বালিয়াতলী ইউনিয়নের চরবালিয়াতলী গ্রামে।

জানা গেছে, উপজেলার চরবালিয়াতলী এলাকার মো.নজরুল মোল্লা’র নামবিহীন একটি ট্রলার ৮ জন জেলে নিয়ে বৃহস্পতিবার (৬ আগস্ট) বিকেলে গভীর সমুদ্রে ইলিশ শিকারে যায়। শুক্রবার ভোর রাতে কুয়াকাটা থেকে ৩০ কিলোমিটার গভীরে ট্রলারটি ঝড়ের কবলে পড়ে ডুবে যায়। এ সময় জেলেদের মধ্যে দু’জন ঢেউয়ের তোড়ে হারিয়ে যায়। ৬ জেলে বয়া (ভাসা) ধরা অবস্থায় ১৬ ঘন্টা ভাসমান থাকার পর অপর একটি ট্রলারের সাহায্যে উদ্ধার তাদের করা হয়। বর্তমানে জেলেরা সুস্থ রয়েছেন।

ট্রলারে থাকা জেলে রুবেল চৌকিদার ও পনু খান জানান, সাগরে জাল ফেলানো অবস্থায় হঠাৎ ঝড় শুরু হয় তাৎক্ষনিক ট্রলারটি উল্টে যায়। এ সময় সাগরে তারা বয়া ধরে ভাসমান অবস্থায় ছিল। তবে স্রোতের কারণে দু’জন হারিয়ে যায়।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়