×

সারাদেশ

ছিনতাইয়ের ঘটনায় অবাঞ্ছিত সাংবাদিক আমজাদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ আগস্ট ২০২০, ০৭:৪৪ পিএম

ছিনতাইয়ের ঘটনায় অবাঞ্ছিত সাংবাদিক আমজাদ

আমজাদ হোসেন। ছবি: প্রতিনিধি

নওগাঁর মান্দায় ছিনতাইয়ের একটি ঘটনা ধামাচাপা দেয়ার অপচেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। প্রভাবশালী একটি মহল নিষ্পত্তির নামে কালক্ষেপণ করায় ভুক্তভোগী ব্যক্তি আইনের আশ্রয়ে যেতে পারছেন না। এতে স্থানীয়দের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এদিকে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি, মাদকসেবনসহ বিভিন্ন অপকর্মে জড়িত থাকার অভিযোগে আমজাদ হোসেন নামে এক যুবককে মঞ্জিলতলা বাজারে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (৬ আগস্ট) রাতে বাজার কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানা গেছে।

স্থানীয়দের অভিযোগ, একটি অনলাইন পোর্টালের সাংবাদিক পরিচয়ে আমজাদ হোসেন চাঁদাবাজি, মাদক সেবনসহ বিভিন্ন অপকর্মের সঙ্গে জড়িত হয়ে পড়ে। বুধবার রাতে দুলাল হোসেন নামে এক ব্যক্তির পথরোধ করে টাকা ছিনিয়ে নেয়। তার এ অপরাধ কর্মকাণ্ডের সহযোগী ছিলেন এনায়েতপুর পুকুরপাড়া গ্রামের সায়ের সরদারের ছেলে মানিকুল ইসলাম ও পুঁজাঘাটি গ্রামের আলতাফ হোসেনের ছেলে মাজহারুল ইসলাম।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একাধিক ব্যক্তি জানান, নামধারী সাংবাদিক আমজাদ হোসেনের সহযোগী মানিকুল ইসলাম এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী ও সেবনকারী। স্থানীয় এক চেয়ারম্যানের মদদপুষ্ট হয়ে মানিকুল বেপরোয়া চলাফেরা করে। এ কারণে গত বুধবার রাতে ছিনতাইয়ের ঘটনাটি অনেকেই এড়িয়ে যাবার চেষ্টা করছেন। অনেকে আবার স্থানীয়ভাবে নিষ্পত্তি করে দেয়ার আশ্বাস দিয়ে সময় ক্ষেপণ করছেন। স্থানীয়ভাবে বিচার পাবার আশায় ভুক্তভোগী দুলাল হোসেন আইনের আশ্রয়ে যেতে পারছেন না।

এ প্রসঙ্গে ভুক্তভোগী দুলাল হোসেন বলেন, এলাকার মাতবররা মীমাংসা করে দেয়ার কথা বললেও বারবার সময় পরিবর্তন করা হচ্ছে। শুক্রবার সন্ধ্যায় আবারও বৈঠক বসার কথা রয়েছে ।

মঞ্জিলতলা বাজার কমিটির সভাপতি মোহাম্মদ আলী জানান, সাংবাদিক পরিচয়ে আমজাদ হোসেন বেশ কিছুদিন ধরে বিভিন্ন অপরাধ কর্মকাণ্ড করে আসছে। এর প্রেক্ষিতে বৃহস্পতিবার রাতে বাজার কমিটির এক জরুরি বৈঠকে আমজাদ হোসেনকে মঞ্জিলতলা বাজারে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে।

এ প্রসঙ্গে মান্দা থানা পরিদর্শক তদন্ত তারেকুর রহমান সরকার বলেন, ছিনতাইয়ের ঘটনায় ভুক্তভোগী ব্যক্তি মামলা করতে আগ্রহী নন। মোবাইল ফোনে ইউএনওর নামে চাঁদা দাবির বিষয়ে তদন্ত চলছে। তবে অজ্ঞাত নম্বরটি এখন চালু নেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App