মেসি না ম্যারাডোনা কে সেরা

আগের সংবাদ

ওসি প্রদীপসহ ৭ পুলিশ সদস্য বরখাস্ত

পরের সংবাদ

সেরা হওয়ার তালিকায় নেই সালাহ

কাগজ ডেস্ক

প্রকাশিত হয়েছে: আগস্ট ৭, ২০২০ , ১০:৩৩ অপরাহ্ণ

২০১৯-২০ মৌসুমের সেরা খেলোয়াড় বাছাইয়ের জন্য ৭ জনের তালিকা প্রকাশ করেছে ইংলিশ প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। এই তালিকায় চ্যাম্পিয়ন লিভারপুল থেকে ৩ জন খেলোয়াড় জায়গা পেলেও জায়গা পাননি ক্লাবটির সর্বোচ্চ গোলদাতা মোহাম্মদ সালাহ। তার বদলে দলের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা সাদিও মানে জায়গা করে নিয়েছেন। লিভারপুল থেকে অন্য দুই খেলোয়াড় হলেন অধিনায়ক জর্ডান হ্যান্ডারসন ও ট্রেন্ট আলেক্সান্ডার আরনল্ড।
এই মৌসুমের লিভারপুলের হয়ে মোট ১৯টি গোল করেছেন গত ৩ মৌসুমে টানা সর্বোচ্চ গোলদাতা হওয়া মোহাম্মদ সালাহ। ১৯টি গোল করার পাশাপাশি ১০টি গোল করতেও সহায়তা করেন তিনি। অন্যদিকে সাদিও মানে গোল করেন ১৮টি। আর সহায়তা করেন আরো ৯টি গোল করতে। কিন্তু সালাহর বদলে সেরাদের তালিকায় জায়গা পান সেনেগালের কালো মানিক সাদিও মানেই।
অন্যদিকে রানার্সআপ ম্যানচেস্টার সিটি থেকে জায়গা করে নিয়েছেন শুধুমাত্র কেভিন ডি ব্রুইন। তাছাড়া সেরা খেলোয়াড়ের তালিকায় রয়েছেন এ মৌসুমের গোল্ডেন বুট জয়ী লিস্টার সিটির জেমি বার্ডে, সাউদাম্পটনের দানি ইংস ও বার্নলের গোলরক্ষক নিক পোপ। অন্যদের সেরাদের তালিকায় জায়গা পাওয়াটা স্বাভাবিক হলেও বার্নলের গোলরক্ষক নিক পোপের জায়গা পাওয়াটা ছিল চমক। এই তালিকায় জায়গা পাওয়া একমাত্র গোলরক্ষক তিনি। এই মৌসুমে লিভারপুলের মাঠে থেকে পয়েন্ট নিয়ে আসা একমাত্র দল হলো বার্নলে। তারা লিভারপুলকে তাদের ঘরের মাঠ এনফিল্ডে ১-১ গোলে রুখে দিয়েছিল। আর সেই ম্যাচটিতেই অসাধারণভাবে বেশ কয়েকটি শট ঠেকিয়ে দিয়েছিলেন নিক পোপ। আর সেই ম্যাচটির পারফরমেন্সের জন্যই মূলত সেরা খেলোয়াড়ের তালিকায় জায়গা করে নিয়েছেন তিনি।

ডিসি