×

সারাদেশ

মাকে কুপিয়ে হত্যার চেষ্টা, মাদকাসক্ত ছেলের জেল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ আগস্ট ২০২০, ০৫:৩৭ পিএম

মাকে কুপিয়ে হত্যার চেষ্টা, মাদকাসক্ত ছেলের জেল

ছবি: প্রতিনিধি

হবিগঞ্জের বানিয়াচংয়ে মাদকের টাকার জন্য গর্ভধারিনী মাকে রামদা দিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা করেছে পুত্র ছাদী মিয়া (১৯) নামের এক মাদকাসক্ত। সে উপজেলা সদর গরীব হোসেন মহল্লার চুনু মিয়ার পুত্র।

তাকে পুলিশের মাধ্যমে আটক করে ৬ মাসের কারাদণ্ড ও ৫ শত টাকা জরিমানা করেছেন সহকারী কমিশনার (ভূমি) ইফফাত আরা জামান উর্মির ভ্রাম্যমাণ আদালত। বুধবার (৫ আগষ্ট) রাত ৮টায় স্থানীয় ২ নং ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে উক্ত দণ্ডাদেশ দেয়া হয়।

স্থানীয় সূত্র জানায়, মাদকাসক্ত ছাদী ইয়াবা সেবনের টাকার জন্য তার মাকে দীর্ঘদিন যাবত মারপিট করত। এমনিক ঘরের আসবাবপত্র ভাঙচুর করে এক ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করে মাকে টাকা দিতে বাধ্য করত। বুধবার সকালে মাদকের টাকার জন্য মাকে চাপ প্রয়োগ করে সে। মা অসহায় হয়ে অপারগতা প্রকাশ করেন। এতে ক্ষিপ্ত হয়ে উশৃঙ্খল হয়ে উঠে বেপরোয়া ছাদী। সে এক পর্যায়ে মাকে রামদা হাতে নিয়ে কুপাতে যায়।

কোনো উপায় না পেয়ে হতভাগিনী মা দৌড়ে প্রাণে বাঁচেন। মরণনেশা ইয়াবা সেবনের টাকার জন্য ছাদী মাকে মারতে খোঁজাখুজি করতে থাকে। অবশেষে মা কোনো উপায় না পেয়ে বানিয়াচং থানায় ছাদীর বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করে বাড়িতে ফিরে আসেন। সন্ধ্যার পর ছাদী আবারও মাকে কুপিয়ে হত্যার চেষ্টা চালানোর সময় বানিয়াচং থানার টহল পুলিশ তাকে হাতেনাতে গ্রেপ্তার করে।

এসিল্যান্ড ইফফাত আরা উর্মি জানান, মাদক হলো সমাজের জন্য একটি ব্যাধি। মাদকের ছোবল থেকে দেশকে রক্ষা করতে হলে প্রশাসনের পাশাপাশি সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। মাদকাসক্ত ছাদীকে প্রথমবারের মত ৬ মাসের জেল দেয়া হয়েছে। ভবিষ্যতে এরূপ ঘটনা ঘটালে তাকে কঠিন শাস্তি প্রদান করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App