×

খেলা

পাকিস্তানকে ৩২৬ রানে থামাল ইংল্যান্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ আগস্ট ২০২০, ১১:০১ পিএম

পাকিস্তানকে ৩২৬ রানে থামাল ইংল্যান্ড

ইংল্যান্ডের উদ্বোধনী ব্যাটসম্যানকে সাজঘরে ফেরত পাঠিয়ে আনন্দে মাতোয়ারা শাহিন আফ্রিদিকে ঘিরে সতীর্থদের উল্লাস

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচের প্রথমদিনের শুরুর দিকেই ধাক্কা খায় পাকিস্তান। মাত্র ৪৩ রান তুলতেই অধিনায়ক আজহার আলী ও ওপেনার আবিদ আলী সাজঘরে ফিরে যান। আর এতে করে কিছুটা চাপে পড়ে যায় পাকিস্তান। তবে এরপরই ব্যাটিংয়ের হাল ধরেন আরেক ওপেনার শান মাসুদ ও দলের সেরা ব্যাটসম্যান বাবর আজম। তারা দুজন মিলে পুরোদিন শেষ করতে পারেন। তবে প্রথমদিন বৃষ্টি ভাগড়া দেয়ায় দিনের জন্য নির্ধারিত ৯০ ওভারের বদলে মাত্র ৪৯ ওভার খেলা হয়। আর এদিন ৪৯ ওভার খেলে ২ উইকেট হারিয়ে ১৩৯ রান তুলতে সমর্থ হয় পাকিস্তান।

এদিন শান মাসুদ ৪৬ রান ও বাবর আজম ৬৯ রান করে দিন শেষ করেন। তবে দ্বিতীয় দিনের শুরুতেই বাবর আজমের উইকেটটি হারিয়ে ফেলে ম্যান ইন গ্রিনরা। বাবর আজম যে ৬৯ রান করে দিন শেষ করেছিলেন সেই ৬৯ রানেই আউট হন। সে সময় দলীয় রানও ছিল ১৩৯। দিনের শুরুতে বাবরকে ক্যাচ আউটের শিকার বানিয়ে তার উইকেটটি তুলে নেন প্রথমদিন উইকেট না পাওয়া জেমস অ্যান্ডারসন। বাবর আজম আউট হওয়ার পর ফের দ্রুত গতিতে উইকেট হারাতে থাকে পাকিস্তান। বাবর আউট হওয়ার পর খেলতে নামেন আসাদ শফিক। কিন্তু তিনি বেশিক্ষণ আর ক্রিজে থাকতে পারেনি। ব্যক্তিগত ৭ রান ও দলীয় ১৫০ রানের মাথায় স্টুয়ার্ট ব্রডের বলে ক্যাচ আউটের শিকার হয়ে তিনি সাজঘরে ফিরে যান।

এরপর ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান ব্যক্তিগত ১৪ ও দলীয় ১৭৬ রানের মাথায় আউট হয়ে যান। তার উইকেটটি তুলে নেন প্রথম দিন এক উইকেট শিকার করা ক্রিস ওকস। তবে ওপেনিংয়ে ব্যাটিং করতে নামা শান মাসুদ ১১৫৬ রানের ইনিংস খেলে পাকিস্তানের মান বাঁচান। আজ ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করার মধ্য দিয়ে টানা তিন সেঞ্চুরি তুলে নেন তিনি। ক্যারিয়ারে চতুর্থ সেঞ্চুরিটা তুলে নেন ওল্ডট্রাফোডে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে। শান মাসুদের সঙ্গে শাদাব খান মূল্যবান ৪৫ রানের ইনিংস খেললে ১০৯.৩ ওভারে সফরকারীদের বিপক্ষে ৩২৬ রানে থামে পাকিস্তানে ইনিংস।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ১২ রানে ২ উইকেট হারিয়ে বসে ইংল্যান্ড। এক প্রান্তে জো রুট অপরপ্রান্তে বেন স্টোকস ব্যাট করছেন । এদিকে আজ দ্বিতীয় দিনও প্রথমদিনের মতো প্রথম দিকে পাকিস্তানকে চাপে ফেলে দিতে সমর্থ হয় ইংলিশ বোলাররা। প্রথমদিন তারা দ্রুত উইকেট নিয়ে যে চাপ সৃষ্টি করেছিলেন দ্বিতীয়দিনও সেই একইরকমভাবে দিনের শুরুতেই ৩টি উইকেট তুলে নেন। এর ফলে পাকিস্তানের রানের চাকাও কিছুটা মন্থর হয়ে যায়। ইংল্যান্ডের হয়ে ৩টি করে উইকেট তুলে নেন স্টুয়ার্ট ব্রড ও জোফরা আরচার, ক্রিস ওকস ২টি এবং আর একটি করে উইকেট তুলে নেন জেমস অ্যান্ডারসন ও বেস ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App