×

আন্তর্জাতিক

টুইটার একাউন্ট হারালেন ট্রাম্প

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ আগস্ট ২০২০, ০১:৫৫ পিএম

একের পর এক নানা কাণ্ড ঘটিয়ে বিতর্কিত হন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে সমালোচনা হলেও কাউকেই যেন তোয়াক্কা করেন না তিনি। এবার হারালেন নিজের টুইটার একাউন্ট। করোনা বিষয়ক একটি ভুয়া ভিডিও প্রচারের কারণে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট ব্যবহারে সাময়িক নিষেধাজ্ঞা জারি করল টুইটার।

ভিডিওটিতে দেখা গেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমক ফক্স নিউজকে মার্কিন প্রেসিডেন্ট একটি সাক্ষাৎকার দিয়েছেন। যেখানে ট্রাম্প দাবি করেছিলেন, মার্কিন শিশুরা করোনার বিরুদ্ধে ইমিউন সিস্টেম বা রোগ প্রতিরোধ ক্ষমতা গড়ে তুলেছে। এই বার্তাটিকে কোভিড-১৯ বিষয়ক ভুয়া তথ্য বলে চিহ্নিত করেছে টুইটার।

যদিওবা এটি অপপ্রচার বলে দাবি করেছেন  ট্রাম্পের প্রচার পরিষদ কোর্টনি প্যারেল্লার। তিনি নাকি বলতে চেয়েছিলেন, শিশুদের করোনা তুলনামূলকভাবে কম ধরা পড়ছে।

এ ব্যাপারে একটি বিবৃতিতে টুইটারের মুখপাত্র জানিয়েছেন, এই অ্যাকাউন্টের মালিককে নিজের করা এই ভুল টুইটটি অ্যাকাউন্ট থেকে সরাতে হবে, তারপরেই এই অ্যাকাউন্ট তিনি পুনরায় ব্যবহার করতে পারবেন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএন-কে টুইটার জানিয়েছে, ভিডিওটি ডিলিট করা হয়েছে। ফলে ট্রাম্পের এই অ্যাকাউন্টও পুনরায় সক্রিয় হয়েছে।

প্রসঙ্গত এই একই ভিডিও ডোনাল্ড ট্রাম্পের ফেসবুক অ্যাকাউন্ট থেকেও সরিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। কারণ ওই একই, ভুয়া তথ্য।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App