মানিকগঞ্জে বাসচাপায় স্বামী-স্ত্রী নিহত

আগের সংবাদ

এভাবে জোয়ারের পানি ৪০ বছরেও এলাকায় আসেনি

পরের সংবাদ

বৈরুতে বিস্ফোরণ ঘটনায় শেখ হাসিনার শোক

কাগজ ডেস্ক

প্রকাশিত হয়েছে: আগস্ট ৬, ২০২০ , ৪:৩১ অপরাহ্ণ

লেবাননের রাজধানী বৈরুতে ভয়াবহ বিস্ফোরণে হতাহতদের পরিবারের প্রতি সান্ত্বনা জানিয়ে দেশটির প্রধানমন্ত্রী হাসান ডিয়াডের কাছে শোকবার্তা পাঠিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে খাদ্য সামগ্রী, প্রাথমিক চিকিৎসা সামগ্রী এবং মেডিকেল টিম পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সরকার। প্রয়োজনে জরুরি ভিত্তিতে লেবাননকে যেকোন সহায়তা দিতে প্রস্তুত রয়েছে বাংলাদেশ।

বৃহস্পতিবার (৬ জুলাই) প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এই তথ্য জানানো হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে বৈরুতের বন্দর এলাকায় বিস্ফোরক দ্রব্যের গুদামে ওই ভয়াবহ বিস্ফোরণে বড় একটি এলাকা ধ্বংসস্তূপে পরিণত হয়। নিহত হন চার বাংলাদেশিসহ অন্তত ১৩৫ জন।

এতে আহত হয়েছেন শান্তিরক্ষী মিশনে থাকা বাংলাদেশ নৌবাহিনীর ২১ সদস্যসহ ৯৯ জন বাংলাদেশি। বৈরুত বন্দরে থাকা নৌবাহিনীর জাহাজ বিজয়ও ক্ষতিগ্রস্ত হয়েছে। ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় হতাহতের পাশাপাশি প্রায় তিন লাখ মানুষ গৃহহীন হয়েছে বলে জানিয়েছেন শহরটির গভর্নর মারওয়ান আবুদ।

বিস্ফোরণে লেবাননের মজুদ খাদ্যশস্যের ৮৫ শতাংশ ধ্বংস হয়ে গেছে বলে বুধবার জানা গেছে। শক্তিশালী বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত লেবাননে খাদ্য সামগ্রী, প্রাথমিক চিকিৎসা সামগ্রী এবং মেডিকেল টিম পাঠানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ।

এসএইচ