স্ত্রীদের সঙ্গে রাখার অনুমতি মিলল ধোনি-কোহলিদের

আগের সংবাদ

হিরোশিমা দিবস আজ, বিশ্ব শান্তির ডাক

পরের সংবাদ

বগুড়ায় ক‌রোনা আক্রান্ত ৫ হাজার ছাড়া‌ল

বগুড়া প্রতিনিধি

প্রকাশিত হয়েছে: আগস্ট ৬, ২০২০ , ১:১৪ অপরাহ্ণ

বগুড়ায় নতুন করে ৫১ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্য দিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৪৯ জনে দাঁড়ালো। একই সময়ে নতুন করে সুস্থ হয়েছেন ১২৩ জন। এই নিয়ে জেলায় করোনা থেকে মোট সুস্থ হলেন ৩হাজার ৭৭২ জন রোগী। তবে নতুন করে আরও ৩ জন মারা যাওয়ায় জেলায় মোট মৃত্যু ১১২ জনে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার সকালে জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকেবগুড়ার সিভিল সার্ জন অফিসের মেডিকেল অফিসার ডা. ফারজানুল ইসলাম ব্রিফিংয়ে এ তথ্য উল্লেখ করে জানান, ৫ আগস্ট বগুড়ায় পরীক্ষা করা ২১৮টি নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। এতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫১ জন। এর মধ্যে পুরুষ ৩৪ জন, নারী ১৬ জন এবং বাকি এক জন শিশু।

নতুন আক্রান্ত ৫১ জনের বয়সভিত্তিক বিশ্লেষণে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে ১৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৩ জন, ৫১ থেকে ৭০ বছরের মধ্যে ২০ জন এবং বাদবাকি এক জনের বয়স ৭০ বছরের উপরে।

বগুড়ার সিভিল সার্ জন অফিসের মেডিকেল অফিসার ডা. ফারজানুল ইসলাম অনলাইন ব্রিফিংয়ে জানান, ৫ আগস্ট, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টি নমুনায় ৩২ জনের পজিটিভ এসেছে। বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের (টিএমসি) পিসিআর ল্যাবে বগুড়ার ৩০টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে ১৯টি।

নতুন আক্রান্ত ৫১ জনের মধ্যে সদরে ৪৩ জন, দুপচাঁচিয়া ৩ জন, আদমদীঘি ২ জন, শেরপুর ২ জন এবং শিবগঞ্জে একজন।

ডা. ফারজানুল ইসলাম আরও জানান, নতুন করে আক্রান্ত ৫১ জনের তেমন কোনো উপসর্গ না থাকায় তাদেরকে নিজ নিজ বাড়িতেই আইসোলেশনে থেকে চিকিৎসা নিতে বলা হয়েছে। তবে যদি প্রয়ো জন হয় তাহলে আক্রান্তদের হাসপাতালে যোগাযোগ করারও পরামর্শ দেওয়া হয়েছে।

পিআর