×

জাতীয়

সিনহার মৃত্যু বিচ্ছিন্ন, দুই বাহিনীর সম্পর্কে চিড় ধরবে না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ আগস্ট ২০২০, ০৩:৪১ পিএম

সিনহার মৃত্যু বিচ্ছিন্ন, দুই বাহিনীর সম্পর্কে চিড় ধরবে না

সেনাপ্রধান

সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ কক্সবাজারে যৌথ সংবাদ সম্মেলন করেছেন। তারা টেকনাফে পুলিশের গুলিতে নিহত মেজর (অব.) সিনহা রাশেদের মৃত্যুকে বিচ্ছিন্ন ঘটনা হিসেবে উল্লেখ করেছেন।

বুধবার (৫ আগস্ট) কক্সবাজারের সেনাবাহিনীর বাংলো জলতরঙ্গে আয়োজিত ওই সংবাদ সম্মেলনে সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর প্রধান বলেছেন, এ ঘটনায় দুই বাহিনীর মধ্যে সম্পর্কে চিড় ধরবে না।

সংবাদ সম্মেলনে সেনাপ্রধান উল্লেখ করেন, সেনাবাহিনী ও পুলিশ কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করছে। যে ঘটনা ঘটেছে, অবশ্যই সেনাবাহিনী ও পুলিশ বাহিনী মর্মাহত। আমি আপনাদের মাধ্যমে যে মেসেজ দিতে চাই, তা হলো এটাকে আমরা বিচ্ছিন্ন ঘটনা হিসেবে দেখতে চাই।’

পুলিশ প্রধান বলেন, বাংলাদেশ আধুনিক গণতান্ত্রিক দেশ। এখানে আইনের শাসন আছে। সংবাদমাধ্যম সর্বোচ্চ স্বাধীনতা ভোগ করছে। বিচার বিভাগ মুক্ত। এ ঘটনা নিয়ে অনেকে উসকানিমূলক কথা বলার চেষ্টা করছেন। যারা উসকানি দিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে, তাদের উদ্দেশ্য সফল হবে না।

সংবাদ সম্মেলনে সেনাপ্রধান আরো বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশে একটি ‘জয়েন্ট ইনকোয়ারি টিম’ (যৌথ তদন্ত দল) গঠিত হয়েছে। প্রধানমন্ত্রী মেজর (অব.) সিনহা মো. রাশেদ খানের মাকে ফোন করে সুষ্ঠু বিচারের আশ্বাস দিয়েছেন। তার কথার ওপর সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর আস্থা আছে। যে যৌথ তদন্ত দল গঠিত রয়েছে, তার ওপরও দুটি বাহিনীই আস্থাশীল।

এর আগে মেজর (অব.) সিনহা নিহতের ঘটনাস্থল পরিদর্শন করতে কক্সবাজারে পৌঁছান সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ এবং আইজিপি ড. বেনজির আহমেদ। দুপুর দেড়টার দিকে কক্সবাজার সৈকতে অবস্থিত সেনাবাহিনীর রেস্ট হাউস জলতরঙ্গে পৌঁছান তারা।

গত ৩১ আগস্ট রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ ঘটনায় চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মিজানুর রহমানকে প্রধান করে একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জন ও নিরাপত্তা বিভাগ। একইভাবে তদন্তের স্বার্থে টেকনাফের বাহারছড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ লিয়াকত আলিসহ ১৬ পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App