×

সারাদেশ

জলবায়ুর প্রভাব পরিবর্তনে বৃক্ষ রোপণ কর্মসূচি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ আগস্ট ২০২০, ০৫:১১ পিএম

জলবায়ুর প্রভাব পরিবর্তনে বৃক্ষ রোপণ কর্মসূচি

ছবি: প্রতিনিধি

জলবায়ুর বিরূপ প্রভাব পরিবর্তনের লক্ষ্যে ভোলার চরফ্যাশনে এসোসিয়েশন অফ বাংলাদেশ ফ্রেশার জেনারেশন এর উদ্যোগে বনজ, ফলজ ও ঔষধি গাছের চারা রোপণ করা হয়েছে। বুধবার (৫ আগস্ট) বিকেলে লালমোহন ও চরফ্যাশন উপজেলার কলেজ, ভূমি অফিস ও থানায় এ বৃক্ষ রোপণ কর্মসূচি পালিত হয়।

মুজিব বর্ষের অঙ্গিকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার তিনটি করে গাছ লাগানোর নির্দেশনাকে বাস্তবায়ন করার জন্য পরিবেশবাদী সংগঠন এসোসিয়েশন অফ বাংলাদেশ ফ্রেশার জেনারেশন এ উদ্যোগ গ্রহণ করেছেন বলে জানান প্রতিষ্ঠাতা তৌকিদ সাব্বির।

এ সময় উপস্থিত ছিলেন চরফ্যাশন থানার অফিসার ইনচার্জ শামসুল আরেফিন, ওসি তদন্ত মো.মুরাদ হোসেন, সহকারি কমিশনার ভূমি মো.সাহিন মাহমুদ, উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক আল আমিন মুন্সি, সহ-সভাপতি তানভীর খন্দকার, এবিএফজি এর প্রতিষ্ঠাতা তৌকিদ সাব্বির ও মো.আব্দুল আজিজ।

বৃক্ষ রোপণ শেষে বক্তারা বলেন, একটি দেশের ২৫ শতাংশ বন ভূমি থাকা প্রয়োজন। দেশের কালো ধোঁয়া, তাপমাত্রা মুক্ত পরিবেশ ও অক্সিজেনের উৎপাদন বাড়ানোসহ জলবায়ুর বিরূপ প্রভাবকে নিয়ন্ত্রণ করতে হলে সামাজিক, প্রাতিষ্ঠানিক এবং রাজনৈতিক সংগঠনগুলোকে এগিয়ে আসতে হবে।

এছাড়াও মুজিব বর্ষের অঙ্গিকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী ৩টি করে গাছ লাগিয়ে বাংলাদেশকে সবুজ অরণ্য গড়ে তোলার আহবান জানান অতিথি বৃন্দ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App