×

সারাদেশ

ওসিসহ ৯ পুলিশের বিরুদ্ধে সিনহার বোনের মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ আগস্ট ২০২০, ০৩:২১ পিএম

ওসিসহ ৯ পুলিশের বিরুদ্ধে সিনহার বোনের মামলা

আদালতে সিনহার বোন।

কক্সবাজারে পুলিশের গুলিতে বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানের মৃত্যুর ঘটনায় তার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদী হয়ে মামলা দায়ের করেছেন। বুধবার (৫ আগস্ট) টেকনাফের বিচারিক হাকিম আদালতে ৯ পুলিশ সদস্যকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন তিনি। পরে এই মামলার তদন্ত ভার দেয়া হয় র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন কে (র‌্যাব)।

মামলা দায়ের শেষে শারমিন শাহরিয়া জানান, দেশের একজন বীর সন্তানকে যেভাবে হত্যা করা হয়েছে, তার বিচারের জন্য আমরা কেইস ফাইল করতে এসেছি। বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক লিয়াকত আলি ও টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাসসহ নয় পুলিশ সদস্যকে এ মামলায় আসামি করা হয়েছে।

শারমিন বলেন, পুলিশের গুলিতে আমার ভাইয়ের মৃত্যুর পর ওই দিন রাতে আমার মা কে ফোন করে জিজ্ঞেস করেছিল, সিনহা মোহাম্মদ রাশেদ খান তার ছেলে কি না, তিনি সেনাবাহিনীর মেজর ছিলেন কি না। কিন্তু পুলিশ তখন বলেনি যে সিনহার মৃত্যু হয়েছে। পরদিন তদন্তে বাসায় তিনজন পুলিশও গিয়েছিল।

উল্লেখ্য, গত ৩১ জুলাই মেজর (অব.) রাশেদ সিফাতকে নিয়ে পাহাড় থেকে নেমে নিজস্ব প্রাইভেট কারযোগে মেরিন ড্রাইভ হয়ে কক্সবাজারের উদ্দেশে রওয়ানা করেন। শামলাপুরের পূর্বে বিজিবি চেকপোস্টে তাদেরকে তল্লাশি করার জন্য থামানো হয় এবং পরিচয় প্রাপ্তির পর ছেড়ে দেয়া হয়।

এদিকে ডাকাত আসছে খবর পেয়ে এসআই লিয়াকত ফোর্স নিয়ে অপেক্ষায় ছিলেন। রাত ৯টার দিকে শামলাপুর পুলিশ চেকপোস্টে আসার পর তিনি রাশেদের গাড়ি থামান। মেজর (অব.) রাশেদ গাড়ি থামিয়ে তাদেরকে পরিচয় প্রদান করলে প্রথমে তাদেরকে গাড়ি থেকে নামতে বলা হয়। সিফাত হাত উচু করে গাড়ি থেকে নেমে পেছনের দিকে যান।

পুলিশের দাবি, সিনহা গুলি করার জন্য পিস্ত বের করেছিলেন। ফলে আত্মরক্ষার্থে পুলিশ গুলি চালায়। গাড়ি থেকে এবং হোটেল রুম থেকে মদ, ইয়াবা ও গাঁজা উদ্ধার করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App